আমীর খসরুসহ বিএনপির ৩ নেতা কারাগারে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ নভেম্বর ২০২৩, ১৭:৩০ |  আপডেট  : ১৭ মে ২০২৪, ১৬:১৮

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ দলটির তিন নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যার ঘটনায় পল্টন থানার মামলায় রিমান্ড শেষে আমীর খসরু ও দলটির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনকে কারাগারে পাঠানো হয়েছে।

আর রাজধানীর নিউমার্কেট এলাকায় বাস পোড়ানোর মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শাহজাহান ওমরকে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক জামাল উদ্দিন মীর রিমান্ড শেষে খসরু ও স্বপনকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট মো. রশিদুল আলমের আদালত তাঁদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ৩ নভেম্বর তাঁদের ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ২ নভেম্বর দিবাগত রাত পৌনে ১টার দিকে গুলশানের বাসা থেকে আমীর খসরুকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। একই সময়ে গুলশানের আরেকটি বাসা থেকে বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনকে গ্রেপ্তার করা হয়।

আর বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিমের পুলিশ পরিদর্শক সাইরুল ইসলাম শাহজাহান ওমরকে আদালতে হাজির করে বিশেষ ক্ষমতা আইনের মামলায় কারাগারে আটক রাখার আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

নিউমার্কেট থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার উপপরিদর্শক (এসআই) সাফায়েত হোসেন এ তথ্য জানান।

এর আগে গত ৫ নভেম্বর শাহজাহান ওমরের চারদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। বিএনপি-জামায়াতের ডাকা দুই দিনের অবরোধের আগের দিন ৪ নভেম্বর সন্ধ্যা সোয়া ৭টার দিকে নিউমার্কেট থানার গাউছিয়া মার্কেটের যাত্রী ছাউনির সামনে মিরপুর সুপার লিংক লিমিটেডের একটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এতে বাসটির প্রায় ৫ লাখ টাকা ক্ষতি হয়। এ ঘটনায় বাসের চালক মামলাটি করেন।

পরে এ মামলায় সন্দেহভাজন আসামি হিসেবে ৪ অক্টোবর ভোরে রাজধানীর একটি বাসা থেকে ব্যারিস্টার শাহজাহান ওমরকে গোয়েন্দা পুলিশ তুলে নিয়ে যায়।

 

কা/আ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত