সিরাজদিখানে ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন

  সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৩১ |  আপডেট  : ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২২

সারা দেশের ন্যায় মুন্সীগঞ্জ সিরাজদিখানেও ভাবগম্ভীর পরিবেশে নানা আয়োজনের মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন হয়েছে। আজ সোমবার বিশ্বের সর্বশ্রেষ্ঠ মহামানব, বিশ্বমানবতার মুক্তির দিশারী, বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ)-এর জন্ম এবং ওফাতের পবিত্র  স্মৃতি বিজড়িত ১২ রবিউল আউয়াল তথা ঈদে মিলাদুন্নবী (সা.)।

দিবসটি উপলক্ষে সিরাজদিখানের বিভিন্ন স্থানে সরকারি বেসরকারি উদ্যোগে  কলেজ,মসজিদ, মাদ্রাসা, ব্যাবসা প্রতিষ্ঠান, বিপণী বিতানে খতমে কোরআন, দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা, র‌্যালী, ওয়াজ ও দোয়া মাহফিল আয়োজন করা হয়।

আলোচনায় বক্তারা বলেন, সমাজে শান্তি, সম্প্রীতি ও সৌহার্দ্য প্রতিষ্ঠায় প্রিয়নবীর প্রতি যেমন সর্বোচ্চ  ভালোবাসা লালন করতে হবে তেমনি তাঁর সুমহান আদর্শ অনুসরণ, চর্চা ও প্রচার- প্রসারে সবাইকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তিনি ন্যায়ভিত্তিক শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠা করে অনুসরনীয় নজীর স্থাপন করেন। তিনি জীবনাদর্শে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের যথাযথ অধিকার নিশ্চিত করে গেছেন। তাঁর জীবনের প্রতিটি দিকই তাই সকলের জন্য অনুসরণীয়। ব্যক্তি জীবন থেকে শুরু করে রাষ্ট্র পরিচালনা পর্যন্ত সকল ক্ষেত্রে তিনি সারা দুনিয়ার জন্য শ্রেষ্ঠতম আদর্শ ছিলেন। সর্বত্র রাসুলের (সাঃ) এর জীবনাদর্শ অনুসরণই সকল সমস্যার সমাধান নিহিত রয়েছে।

আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে সিরাজদিখান উপজেলা প্রশসনের সার্বিক  সহযোগিতায় ঈদ-এ মিলাদুন্নবী(সাঃ)  উদযাপন কমিটির উদ্যোগে বেলা সারে ১২টায় সিরাজদিখান উপজেলা মডেল মসজিদের সামনে থেকে  বিরাট এক  জশনে জুলুস র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিরাজদিখান উপজেলা মডেল মসজিদের সামনে এসে শেষ হয়। পরে সেখানে আলোচনা,মিলাদ দয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 সিরাজদিখান ঈদ-এ মিলাদুন্নবী(সাঃ)  উদযাপন কমিটির সভাপতি মোঃ শাহিন সরদারের সভাপতিত্বে ও ঈদ-এ মিলাদুন্নবী(সাঃ)  উদযাপন কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান ঢালীর সঞ্চালনায় জুলুসোত্তর আলোচনা সভায় বক্তব্য রাখেন- সিরাজদিখান উপজেলা নির্বাহী অফিসার সাব্বির আহম্মেদ.সিরাজদিখান থানা অফিসার্স ইনচার্জ(ওসি) খন্দকার হাফিজুর রহমান,রশুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট আবু সাঈদ, মহিউদ্দিন খান,শাহজালাল পান ফকির প্রমুখ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত