কাচাঁ মরিচ চারশত টাকা কেজি পেয়াঁজ কেজিতে কমেছে ১০ টাকা

সরবরাহের অজুহাতে বেড়েছে সবজির দাম পঞ্চগড়ে আবারো বাড়তি মুরগীর দাম 

  পঞ্চগড় প্রতিনিধি  

প্রকাশ: ৪ অক্টোবর ২০২৪, ১৮:৪২ |  আপডেট  : ৫ অক্টোবর ২০২৪, ১৩:১৯

বাজারে আবারো বেড়েছে সবজির দাম । শুক্ররবার পঞ্চগড় বাজারে গিয়ে এমনটাই দেখা যায়। মাছ , সবজি মুরগী সহ সব তরিতরকারির দাম আকাশ ছোঁয়া। সবজি ব্যবসায়িরা জানালেন সরবরাহ কম।

পঞ্চগড় সবজির বাজারে এককেজি ঢেঁড়ষ বিক্রি হয় ৭০ টাকা থেকে ৮০ টাকা। পটল ৫০ টাকা থেকে ৬০ টাকা, মুলা ৫০ টাকা থেকে ৬০ টাকা কেজি। হঠাৎ এতোটা চড়া দাম কেনো জানতে চাইলে তারা জানান বাজারে একদম সরবরাহ কম। কারন হিসেবে জানান বৃষ্টিপাতের কথা। তবে কাচাঁ মরিচের কেজি  চারশত টাকা।

তবে দেশী পেঁয়াজ ৮৫ থেকে ৯০ টাকা ও এলসি পেয়াঁজ ৮০ থেকে ৮৫ টাকা কেজি। বাড়তি বয়লার মুরগী ও সোনালির দাম।বয়লার ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১৯০ টাকা কেজি। সোনালি ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ২৬০ টাকা কেজি।  এছাড়া মাছের বাজারে উৎপাদিত ছাড়া দেশি মাছের সরবরাহ একেবারেই কম। সব ধরনের মাছে ৫০ টাকা থেকে  ১০০ টাকা বেড়েছে। বড় সাইজেলর উৎপাদিত পুঠি মাছ ৩ শত টাকা থেকে ২৫০ টাকা কেজি।

এদিকে চাউলের বাজার আবারো উর্দ্ধমুখি। সব জাতের ৫০ কেজির বস্তায় বেড়েছে ১০০ থেকে ১৫০ টাকা। আঠাইশ ৫০ কেজির বস্তা এখন  তিন হাজার টাকা থেকে তিনহাজার একশত টাকা। মোটা চাউল এখন প্রতিকেজি ৫৫ থেকে ৫৭ টাকা কেজি।  চাউলের ব্যবসায়িদের সাথে কথা বললে তারা বলেন এক মাস যাবত আরেক ধাপ বেড়েছে চাউলের দাম। চাউলের বাজার নিয়ে হতাশ সাধারন মানুষ। তবে সরকারি ভাবে কেউ বাজার মনিটরিং নেই।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত