শ্রীনগরে রাতের আধারে ডাম্প ট্রাক দিয়ে কোটি টাকার সড়ক নষ্ট করে কৃষি জমি ভরাট 

  নজরুল ইসলাম শ্রীনগর(মুন্সীগন্জ) প্রতিনিধিঃ

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২৪, ১৬:৪৭ |  আপডেট  : ১৮ অক্টোবর ২০২৪, ০৯:২৯

মুন্সীগঞ্জের শ্রীনগরে ফসলি জমি ভরাটের কাজে নিয়োজিত ডাম্প ট্রাক চলাচল করায় হুমকির মুখে পড়েছে এলজিইডির কোটি টাকার রাস্তা। উপজেলার কোলাপাড়া ইউনিয়নের দামলা ফুলকচি রাস্তার পাশে এ ভরাটের কাজ চলছে।

কোনো প্রকার নিয়মনীতির তোয়াক্কা না করেই চলছে এ ভরাট যঞ্জ। বালুবাহী ট্রাক চলাচলের সময় রাস্তার বিভিন্ন স্থানে বালু পড়ার কারণে যাতায়াতে ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষসহ অটো, সি এন জি ও মোটরসাইকেল চাললকরা। 

সরেজমিনে দেখা যায়, ফুলকচি গ্রামে যাওয়ার এলজিইডির একমাত্র পাকা রাস্তার পাশে বেশকিছু ফসলি জমি ভরাট করছেন ঠিকাদার আবু বক্কর। মাওয়া ঘাট থেকে ডাম্প ট্রাকের মাধ্যমে বালু এনে ভরাট করা হচ্ছে এসব কৃষিজমি। ফলে শ্রীনগর দোহার আন্তঃ সড়কের দামলা থেকে ফুলকচি, ব্রাক্ষ্মনপাইকসা ও কাদুগাঁও গ্রামে হাজার হাজার লোকের যাতায়াতের প্রধান সড়কটি পড়েছে ব্যাপক হুমকির মুখে। এতে সড়কটির বিভিন্ন স্থানে ফাটল ও ভাঙন দেখা দিয়েছে। এ ছাড়া ড্রাম ট্রাকে আনা বালু রাস্তার ওপরে এসে পড়ায় অটোরিকশা ও মোটর বাইক  দুর্ঘটনা নিত্য দিনের ব্যাপার।  আর সাধারণ মানুষজনের ভোগান্তি তো রয়েছেই। সংশ্লিষ্ট দপ্তরে জানানো হলেও এর কোনো ব্যবস্থা নিচ্ছে না  বলে জানান এলাকাবাসী।

ফুলকচি এলাকার বাসিন্দা আকাশ বলেন, এ রাস্তা দিয়ে সকাল থেকে রাত পর্যন্ত অর্ধশত বালুর গাড়ি চলাচল করে। এতে করে রাস্তার বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে। আমরা গ্রামবাসী নিষেধ করলে আমাদের নানা ধরণের হুমকি ধামকি দিচ্ছে। তাই প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।’

এ বিষয়ে ঠিকাদার আবু বক্কর এর বক্তব্য নেয়ার জন্য  মোবাইল ফোনে  কল করলে তিনি ফোন রিসিভ করে সাক্ষাতে কথা হবে বলে  কল কেটে দেন। 

এ বিষয়ে কোলাপাড়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা  আমির হোসেন বলেন, আমি  সরেজমিনে গিয়ে খোঁজ খবর  নিয়ে আইনানুগ ব্যবস্থা নেয়ার চেষ্টা করবো । 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত