বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান আটক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৪, ১৫:২৪ |  আপডেট  : ১১ সেপ্টেম্বর ২০২৪, ২১:২৬

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে রাজধানীর উত্তরা থেকে তাকে আটক করা হয়।

জানা গেছে, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিএনপি নেত্রী খালেদা জিয়াসহ দলের নেতাকর্মীদের মুক্তি ও দ্বাদশ সংসদ বাতিলের দাবিতে ঢাকা মহানগর উত্তর (জোন-২) বিএনপি’র কালো পতাকা মিছিলে অংশ নেন বিএনপি নেতা মঈন খান। উত্তরা ১২ নম্বর সেক্টর কবরস্থানের সামনে থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছে বিএনপি।

দ্বাদশ সংসদের প্রথম অধিবেশন বসছে আজ। অধিবেশন শুরুর এক ঘণ্টা আগে সারাদেশে ‘কালো পতাকা’ মিছিল করার কর্মসূচি ঘোষণা করেছে বিএনপিসহ সমমনা জোটগুলো। এর মধ্যে রাজধানীর সাতটি এলাকায় এই কর্মসূচি পালন করার ঘোষণা দেওয়া হয়।

দুপুর ২টায় ঢাকা মহানগর দক্ষিণে পীরজঙ্গি মাজার/আরামবাগ, যাত্রাবাড়ী কদমতলী, দয়াগঞ্জ এবং নিউমার্কেট/আজিমপুর এলাকায় মিছিল করার কথা বিএনপির। আর উত্তরে মিরপুর-১২ নম্বর বাসস্ট্যান্ড, উত্তরা-১২ নম্বর সেক্টর কবরস্থানের পাশে এবং বাড্ডা লিংকরোড এলাকায় কর্মসূচি পালনের ঘোষণা দেয় দলটি। এসব মিছিলে দলের স্থায়ী কমিটির সদস্যদের পাশাপাশি ভাইস চেয়ারম্যান ও উপদেষ্টা কাউন্সিলের সদস্যদের অংশগ্রহণ করার কথা।

কেন্দ্রঘোষিত কর্মসূচিতে অংশ নিতে উত্তরা-১২ নম্বর সেক্টর কবরস্থানের পাশের কালো পতাকা মিছিলে অংশ নেন বিএনপি নেতা মঈন খান। সেখান থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছে বিএনপি।

এছাড়া মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদসহ ১০ জন উত্তরা পশ্চিম থানার আছে বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে। তবে এখনো পুলিশের পক্ষ থেকে কিছুই জানানো হয়নি।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, ড. মঈন খানকে উত্তরা পশ্চিম থানায় নিয়ে যাওয়া হচ্ছে বলে শুনেছি।


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত