প্রধানমন্ত্রীর কাছে এইচএসসির ফল হস্তান্তর

  গ্রামনগর বার্তা অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২৩, ১০:৫৩ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ১৬:০৫

২০২৩ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হয়েছে। আজ রোববার সকাল ১০টার কিছু সময় পরে গণভবনে প্রধানমন্ত্রীর কাছে ফল হস্তান্তর করা হয়। 

এ সময় সময় শিক্ষামন্ত্রী দীপু মনি ও বোর্ডের চেয়ারম্যানরা নিজ নিজ বোর্ডের ফলাফল প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

ঘরে বসে যেভাবে জানা যাবে এইচএসসির ফলঘরে বসে যেভাবে জানা যাবে এইচএসসির ফল
বেলা ১১টা থেকে নিজ নিজ শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে ফলাফল আপলোড করা হবে। যে কেউ রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ওয়েবসাইট ও মোবাইলে এসএমএস করে ফল দেখতে পারবেন। পরে বেলা ২টায় সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষামন্ত্রী ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন। 

গত ১৭ আগস্ট দেশের ৮টি সাধারণ শিক্ষাবোর্ডে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। এবার দেশের ১১টি শিক্ষাবোর্ডে একযোগে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। মোট ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের জন্য ফরম পূরণ করেছিলেন। পরীক্ষায় অংশ নিয়েছেন ১০ লাখের বেশি পরীক্ষার্থী। বন্যার কারণে পরীক্ষা পিছিয়ে দেওয়া তিন বোর্ডের প্রায় সাড়ে ৩ লাখ শিক্ষার্থীর ২৭ আগস্ট থেকে চট্টগ্রাম, মাদ্রাসা ও কারিগরি বোর্ডের পরীক্ষা শুরু হয়।

এবার পূর্ণ নম্বরের প্রশ্নপত্র ও পূর্ণ সময়ে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আইসিটি বিষয়ে ১০০ নম্বরের পরিবর্তে ৭৫ নম্বরে পরীক্ষা হয়েছে।

কা/আ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত