পঞ্চগড়ে নারী চিকিৎসকের আত্মহত্যা

  মোঃ কামরুল ইসলাম কামু

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৮:১৬ |  আপডেট  : ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪:১৬

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. ফাইরুজ আনিকা ওয়াশেমা প্রিনন নিজ ঘরের ফ্যানের সাথে ওড়না পেচিয়ে ফাঁসি দিয়ে আত্মহত্যা করেছেন বলে প্রাথমিক ভাবে জানা গেছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে উপজেলার প্রামাণিকপাড়া এলাকায় এঘটনাটি ঘটে। তবে পারিবারিক দ্বন্দ্ব ও ডিপ্রেশন থেকে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন বলে ধারণা করছেন পুলিশ। প্রিননের বাড়ি বোদা উপজেলার প্রামাণিকপাড়া এলাকায়। ওই এলাকার সাবেক বিএনপি নেতা এবং সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল আজিজের মেয়ে। ডা. প্রিনন ৩৯ তম বিসিএস করে ২০১৯ সালের ৩০ এপ্রিল সুপারিশ প্রাপ্ত হন। গত ২ জুলাই তিনি বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিক্যাল অফিসার হিসেবে যোগদান করেন। এরপরে চিকিৎসক সংকটের কারণে তিনি আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেশনে দায়িত্ব পালন করছিলেন।
পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার সকালে প্রিননের কোন সাড়া শব্দ না পেয়ে পরিবারের লোকজন দরজা ভেঙে ঘরে ঢুকে তাকে মেঝেতে গলার ওড়নার ফাঁস সহ পড়ে থাকতে দেখেন। এসময় ওড়না কিছু অংশ ঘরের ফ্যানের সাথে ঝুলছিল বলে জানা গেছে। নিথর দেহ উদ্ধার করে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  
বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক বলেন, আমরা নিহত ওই চিকিৎসকের গড়ায় ফাঁসির চিহ্ন পেয়েছি। পারিবারিক দ্বদ্ব ও ডিপ্রেশনের কারণে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন বলে আমরা ধারণা করছি। পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় আবেদনের  প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে। এঘটনায় থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হয়েছে।

 

সান
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত