নির্বাচনে মস্কোর ভূমিকা নিয়ে বিএনপির বক্তব্য ভুল: রুশ রাষ্ট্রদূত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৪, ১৯:০১ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ১৭:০৩

 বিএনপির বক্তব্য ভুল ও বিভ্রান্তিমূলক হিসেবে আখ্যায়িত করে বাংলাদেশে রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্ডার মন্টিটস্কি বলেছেন, আওয়ামী লীগ জনগণের ভোটেই নির্বাচিত হয়েছে। বুধবার পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

রুশ রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের নির্বাচনসহ অভ্যন্তরীণ কোনো বিষয়ে নাক গলায় না রাশিয়া। আর রাশিয়ার ভূমিকা নিয়ে বিএনপির দেয়া বক্তব্য ভুল। রাশিয়া-ভারত-চীন সম্পর্কে বিএনপির মন্তব্য বিভ্রান্তিমূলক।

‘জনগণের ভোটেই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে এবং নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে কোনো দ্বিমত নেই’ বলে এসময় মন্তব্য করেন আলেক্সান্ডার মন্টিটস্কি। তিনি বলেন, রাশিয়া কখনোই যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞাকে স্বীকৃতি দেয় না। এর ফলে ভোগান্তিতে পড়েছে বাংলাদেশও।

এদিকে বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য রুশ মুদ্রায় করার বিষয়ে দুই দেশের কেন্দ্রীয় ব্যাংক কাজ করছে বলেও মন্তব্য করেন মন্টিটস্কি। তিনি বলেন, নিজস্ব মুদ্রায় বিনিময় করার জন্য চীন, রাশিয়া, ভারত কাজ করছে।

এছাড়া বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে বেশকিছু সমঝোতা স্মারক সইয়ের বিষয়টি ঝুলে আছে বলে জানান দেশটির রাষ্ট্রদূত। বলেন, বাণিজ্য বিষয়ে বাংলাদেশের সঙ্গে রাশিয়ার যে কোনো সময় চুক্তি হতে পারে বলে। 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত