নির্বাচনে কারচুপি ও জালিয়াতি ঠেকাতেই তিনশ' আসনে ইভিএম চায় আওয়ামী লীগ

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১০ মে ২০২২, ১৩:৩৬ |  আপডেট  : ১৪ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৪৫

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে কারচুপি ও জালিয়াতি ঠেকাতেই তিনশ' আসনে ইভিএম পদ্ধতির ব্যবহার চান তারা। তবে সবগুলো আসনে ইভিএম-এর ব্যবহারে নির্বাচন কমিশনের সক্ষমতা না থাকলে, কয়টি আসনে ইভিএম-এ ভোট হবে, সেটা কমিশনই ঠিক করবে।

মঙ্গলবার (১০ মে) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সম্পাদকণ্ডলীর সভায় এ কথা বলেন ওবায়দুল কাদের।
 
তিনি বলেন, নির্বাচনের আগে দরকষাকষি বাদ দিয়ে বিএনপির উচিত সংবিধান অনুসারে নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধিনে নির্বাচনে অংশ নেয়া। এদিক সেদিক দৌড়াদৌড়ি না করে নির্বাচনের প্রস্তুতি নিতে বিএনপির প্রতি আহবানও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। 

এলডিপি মহাসচিব রেদোয়ান আহমেদের গুলিতে দুই আওয়ামী লীগ কর্মী আহত হবার ঘটনায় বিএনপি মহাসচিবের দেয়া বিবৃতির সমালোচনাও করেন ওবায়দুল কাদের। 
 
জানা গেছে, গত ৭ মে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভার সিদ্ধান্ত বাস্তবায়নে কর্মপরিকল্পনা তৈরি ও নেতাদের মধ্যে কর্মবণ্টন এবং বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয় এই সভায়।

সভায় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, বাহাউদ্দীন নাছিম, হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও সভায় ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ, সহযোগী সংগঠন ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি-সম্পাদকও ছিলেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত