আলিম পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ল ১০ দিন‌

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ১১:৫৪ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ২১:০৬

২০২৪ সালের মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম পরীক্ষার ফরম পূরণের সময় ১০ দিন বাড়ানো হয়েছে। একইসঙ্গে আরও ১৫ দিন বেড়েছে ফি জমা দেওয়ার সময়ও। মঙ্গলবার (২৩ এপ্রিল) বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গত ২১ এপ্রিল ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণের ১০ দিন সময় বাড়ানো হয়। নতুন সময়সূচি অনুযায়ী আগামী ৫ মে পর্যন্ত ফরম পূরণ করতে পারবেন শিক্ষার্থীরা।

মাদরাসা বোর্ডের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আলিম পরীক্ষার অনলাইনের ফরম পূরণের চলমান কার্যক্রমের সময় আগামী ৫ মে পর্যন্ত বাড়ানো হলো। ফি পরিশোধ করা যাবে ৬ মে পর্যন্ত। বিলম্ব ফিসহ ফরম পূরণের সময় ৭ মে থেকে শুরু হয়ে চলবে ১২ মে পর্যন্ত। ফি পরিশোধ করা যাবে ১৩ মে পর্যন্ত।

প্রতিষ্ঠানে একই নামে একাধিক ছাত্রছাত্রী থাকতে পারে। সেক্ষেত্রে ফরম পূরণের সময় তাদের রেজিস্ট্রেশন নম্বর, ছবি ও বাবা-মায়ের নাম মিলিয়ে পরীক্ষার্থী শনাক্ত করতে হবে। এর ব্যত্যয় ঘটলে প্রতিষ্ঠানপ্রধান দায়ী থাকবেন। কেবল বৈধ রেজিস্ট্রেশনধারী ও নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী আবেদন ফরম পূরণ করতে পারবেন। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কোনো পরীক্ষার্থী তার রেজিস্ট্রেশন বহির্ভূত কোনো বিষয়/বিষয়গুলোর পরীক্ষায় অংশগ্রহণ করলে বিষয়/বিষয়গুলোর পরীক্ষা কোনো যোগাযোগ ছাড়াই বাতিল করা হবে।

আলিম পরীক্ষার বিজ্ঞান বিভাগে অতিরিক্ত বিষয়সহ মোট ৩ হাজার ১২০ টাকা, সাধারণ বিভাগ এবং মুজাব্বিদ মাহির বিভাগে ২ হাজার ৩৪০ টাকা বোর্ড ফি নির্ধারণ করা হয়েছে। এসব ফি জমা দেওয়ার শেষ দিন ২৮ এপ্রিল। ফির টাকা সোনালী ব্যাংকে জমা দিতে হবে।

সব মাদরাসা প্রধান এবং সংশ্লিষ্ট সবাইকে আলিম পরীক্ষার আবেদন ফরম পূরণের বিভিন্ন কার্যক্রম নির্দেশনা অনুযায়ী যথাসময়ে সম্পন্ন করতে হবে। 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত