আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দনিয়া পাঠাগারের বর্ণ অঙ্কন প্রতিযোগিতা

  প্রেস বিজ্ঞপ্তি

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১৭ |  আপডেট  : ১২ মে ২০২৪, ০৪:১১

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অনুষ্ঠিত হয়ে গেল ১৯তম বর্ণ অঙ্কন প্রতিযোগিতা। দনিয়া পাঠাগারের ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজারো শিশু অংশগ্রহণ করেছে এই বর্ণ অঙ্কন প্রতিযোগিতায়।

দনিয়া পাঠাগার ২০০৪ সাল থেকে অদ্যবধি নিয়মিত শিশু শিক্ষার্থীদের নিয়ে বর্ণমালা অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এই আয়োজনে বিগত দিনে ভাষা সৈনিকসহ বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গ আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচি বাস্তবায়নে সর্বাত্মক সহায়তা করেছেন। ১৭ ফেব্রুয়ারি, শনিবার, সকাল দশটায় দনিয়া কলেজ প্রাঙ্গণে হাজারো শিশুর অংশগ্রহণে অনুষ্ঠিতব্য “১৯তম বর্ণ অঙ্কন প্রতিযোগিতায় ৫০ টি শিক্ষা প্রতিষ্ঠানের হাজারো শিশু অংশ নিয়েছে। শিশুদের উৎসাহিত করার জন্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদ্য একুশে পদকপ্রাপ্ত ২০২৪ -এর জন্য মনোনীত, জাতীয় গ্রন্থকেন্দ্রের সম্মানিত পরিচালক কবি মিনার মনসুর। 

বিচারক হিসেবে  উপস্থিত ছিলেন  শিল্পকলা পদকপ্রাপ্ত চিত্রশিল্পী আব্দুল মান্নান ও বাংলাদেশ টেলিভিশনের সাবেক পরিচালক (ডিজাইন) চিত্রশিল্পী জাহিদ মোস্তফা এবং  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দনিয়া কলেজের অধ্যক্ষ জনাব আলমগীর মিয়া। এছাড়াও  বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান এবং সম্মানিত অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন । শিশুদের উৎসাহিত করার জন্য সিরাজগঞ্জের উল্লাপাড়া থেকে থিয়েটার প্রতিচ্ছবির ১৬ জনের কোরিওগ্রাফির দল অংশগ্রহণ করে। শিশু থেকে পঞ্চম শ্রেণীর ছয়টি বিভাগে ৭২ জনকে পুরস্কৃত করা হবে। 
 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত