আদমদীঘিতে বার্মিজ চাকুসহ যুবক ও চোর গ্রেফতার

  আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

প্রকাশ: ২০ মার্চ ২০২৪, ১৮:৫৬ |  আপডেট  : ১৯ মে ২০২৪, ০২:১৫

বগুড়ার আদমদীঘিতে রাত হলেই কোনো না কোনো এলাকার বৈদ্যুতিক মিটার চুরি ঘটনা ঘটে চলেছে। মিটার চুরির পর চোরেরা ফেলে যাচ্ছে একটি চিরকুট। চিরকুটে মোবাইল নাম্বারের সাথে লেখা মিটার চোর। সেই নাম্বারে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ৮ হাজার থেকে ১৫ হাজার পর্যন্ত টাকা পাঠানোর পর পাওয়া যায় মিটার। তবে এবার চিরকুটের সেই নাম্বারের সূত্র ধরেই মিটার চোর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তারসহ সরঞ্জাম উদ্ধার করেছে থানা পুলিশ।  

গত মঙ্গলবার রাতে উপজেলার ছাতিয়ানগ্রাম রেলওয়ে স্টেশনের পূর্ব পাশে জঙ্গলের ভেতর থেকে একটি বৈদ্যুতিক মিটারসহ চুরি যাওয়া সরঞ্জামাদী উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই রাতে বগুড়া সদর থানার নামুজা ইউনিয়নের টেংরা বাজার এলাকা থেকে সাদনা পাড়ার সমিরুদ্দিনের ছেলে মোমিন হোসেন (২২) ও ছাতিয়ানগ্রাম থেকে কাচু মন্ডলের ছেলে মোমিন উদ্দিন কে (২৭) গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে গ্রেপ্তারকৃতদের বগুড়া আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

এ বিষয়ে আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ কুমার চক্রবর্তী জানান, গভীর নলকুপের মিটার চুরির অভিযোগের প্রে¶িতে প্রযুক্তির সহায়তার মাধ্যমে মিটার চোর সনাক্ত করা হয়। এরপর গ্রেফতারকৃতদের তথ্য মতে চুরি যাওয়া একটি বৈদ্যুতিক মিটার, একটি কাটাউট ও তার উদ্ধার করা হয়েছে।

এদিকে বগুড়ার আদমদীঘিতে বার্মিজ চাকুসহ আজাদুল ইসলাম (২২) নামের এক যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতারকৃত আজাদুল ইসলাম আদমদীঘি উপজেলার চাঁপাপুর ইউপির আড়াইল সরদারপাড়ার মিজানুর ইসলামের ছেলে। গত মঙ্গলবার (১৯ মার্চ) দিবাগত রাতে আদমদীঘির আড়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে তাকে গ্রেফতার করা হয়।

আদমদীঘি থানা পুলিশ জানায়, গত মঙ্গলবার দিবাগত রাতে আজাদুল ইসলাম নামের ওই যুবক আড়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাঠে সন্দেজনক ঘোরাফেরা করছিল। এসময় পুলিশ তাকে আটক করার পর জিজ্ঞাসাবাদ ও দেহ তল্লাশি আজাদুল ইসলামের কাছ থেকে একটি বার্মিজ ফোল্ডিং চাকু উদ্ধারসহ তাকে গ্রেফতার করে। এ ব্যাপারে থানার উপ পরিদর্শক আসাদ আলী বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রাজেশ কুমার চক্রবর্তী জানান, গ্রেফতারকৃতকে বুধবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত