অভিনয়টাই করে যেতে চাই সবসময়, যতক্ষণ সেই সামর্থ্যটা আছে: অপূর্ব

  বিনোদন রিপোর্ট

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ১১:৪১ |  আপডেট  : ১ জুলাই ২০২৪, ১৬:১০

রোমান্টিক হিরোর তকমা নিয়ে দীর্ঘদিন ছোটপর্দায় রাজ করেছেন অভিনেতা অপূর্ব। নাটকগুলোও দর্শকদের কাছে দারুণ গ্রহণযোগ্যতা পেয়েছে। তবে কয়েক বছর ধরে রোমান্টিক ঘরানার বাইরে গিয়ে নিজেকে ভিন্নরূপে হাজির করছেন তিনি। পারিবারিক সম্পর্কের টানাপোড়েন, অপরাধ জগতের উত্থান-পতনের গল্পে দেখাচ্ছেন নিজের অভিনয় মুন্সিয়ানা।

ইদানিং নাটকের সংখ্যা কমিয়ে দিয়েছেন। তবে দাপটের সঙ্গে কাজ করছেন ওয়েব সিরিজে। এই ঈদে মুক্তি পাওয়া তার অভিনীত ‘গোলাম মামুন’ ওয়েব সিরিজটিও দারুণ প্রশংসা কুড়াচ্ছে। সিরিজটির নাম ভূমিকায় অপূর্বর অনবদ্য অভিনয় মুগ্ধ করেছে দেশ-বিদেশের দর্শকদের। শুধু তাই নয়, এতে দ্বিতীয়বারের মতো পুলিশ চরিত্রে অভিনয় করেছেন তিনি। এক নায়কের অকাল মৃতুর রহস্য উদ্ধারে আদাজল খেয়ে লাগা পুলিশ অফিসার গোলাম মামুন এবার পর্দায় হাজির হয়েছেন একটু ভিন্নরূপে।

অপূর্ব বলেন, ‘আমি যে ধরনের চরিত্রে অভিনয় করি সেগুলো থেকে গোলাম মামুন পুরোই আলাদা। হয়তো সে কারণেই এত ভালোবাসা পাচ্ছি।’ এই কাজটি ছাড়াও ঈদে একাধিক নাটকে দেখা দিয়েছেন অপূর্ব। প্রতিটি নাটকেই রেখেছেন ভিন্নতার ছাপ। এ প্রসঙ্গে অপূর্ব বলেন, ‘নাটক দিয়েই মানুষ আমাকে চেনে। নাটকই আমাকে অপূর্ব বানিয়েছে। তাই এই মাধ্যমটি ছাড়া সম্ভব নয়। তবে হ্যাঁ, আগের চেয়ে নাটকের সংখ্যা কিছুটা কমিয়ে দিয়েছি। চেষ্টা করছি সংখ্যার চেয়ে মানের দিকে বেশি গুরুত্ব দেওয়ার। পাশাপাশি ব্যতিক্রমী চরিত্র না পেলে শুধু করার জন্য করা, এমন কাজের মানে হয় না! এবার ঈদেও কম নাটকে কাজ করেছি। তবে প্রতিটি কাজ আমার দর্শকরা দেখেছেন এবং সুন্দর প্রতিক্রিয়া জানিয়েছেন। এই ধারাবাহিকতা ধরে রেখেই সামনে এগুতে চাই।’
 
এদিকে শুরু নাটক-ওয়েব সিরিজের গণ্ডিতেই আবদ্ধ নেই অপূর্ব। এরইমধ্যে ‘গ্যাংস্টার রিটার্নস’ শিরোনামের একটি সিনেমা দিয়ে বড়পর্দাতেও নাম লিখিয়েছেন তিনি। তবে ২০১৫ সালে সিনেমাটি মুক্তি পেলেও নতুন কোনো সিনেমার খবরে ছিলেন না এই অভিনেতা। মাঝে তিনি একাধিক সাক্ষাত্কারে জানিয়েছিলেন, অনেকেই তাকে নতুন সিনেমার প্রস্তাব দিচ্ছেন। কিন্তু মনের মতো না হওয়ায় নতুন কোনো কাজে যুক্ত হচ্ছেন না। যে কারণে ভক্তদের অপেক্ষার প্রহর আরও দীর্ঘ হতে থাকে। তবে অবশেষে গত বছর যুক্ত হন নতুন সিনেমায়।‘চালচিত্র’ শিরোনামের সেই সিনেমাটির শুটিং এরইমধ্যে শেষও করেছেন তিনি।

জানা গেছে, পুলিশি অ্যাকশন থ্রিলার গল্পে সিনেমাটি নির্মিত হয়েছে। সিনেমাটির অগ্রগতি প্রসঙ্গে জানতে চাইলে অপূর্ব বলেন, ‘গল্পটা ভালো লেগেছে। আমার চরিত্রটাও দারুণ। ভারতে এই প্রযোজনা সংস্থার ভালো ভালো ছবি বানানোর অভিজ্ঞতায় আমি কাজটি করতে রাজি হয়েছি। দারুণ একটি কাজ হয়েছে এ কথা বলতে পারি।’ নিজের অভিনয় ভাবনা নিয়ে তিনি আরও বলেন, ‘দেখুন, ‘ছোটবেলা থেকে বিভিন্ন সময়েই অনেক কিছু হতে চেয়েছিলাম। কিন্তু শেষে মডেলিংয়ে এলাম, এরপর অভিনয়ে। সেই থেকে অভিনয় করে যাচ্ছি। কিন্তু এখনও মনে হয়, অনেক কিছু দেওয়া বাকি, করা বাকি। অভিনয়টাই করে যেতে চাই সবসময়, যতক্ষণ সেই সামর্থ্যটা আছে।’

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত