হাজার লোক জানাজা পড়া আর কফিনে লাশ থাকা এক কথা নয়: কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২১, ১৩:৫৫ |  আপডেট  : ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩১

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কফিনে জিয়াউর রহমানের মরদেহ ছিল না। বিএনপি সত্যকে গোপন করতে চায়। কিন্তু সত্য থেকে পালিয়ে যেতে পারবে না। 

শনিবার (২৮ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের জাতীয় শোক দিবসের আলোচনায় অনলাইনে যোগ দিয়ে এ সব কথা বলেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই ফ্লোরে 'বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র ও বঙ্গবন্ধু হত্যাকাণ্ড শীর্ষক' সেমিনারে বিএনপি'র উদ্দেশ্যে ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেন, হাজার লোক জানাজা পড়া আর কফিনে লাশ থাকা এক কথা নয়। তিনি বলেন, ইতিহাসের সত্যকে পাশ কাটিয়ে যাওয়া যায়, কিন্তু ইতিহাস কাউকে ক্ষমা করে না বলেও মন্তব্য করেন। বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করেছে যে বুলেটে, সেই বুলেটে জেনারেল জিয়াকেও চলে যেতে হয়েছে।

শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে দেশে-বিদেশে ষড়যন্ত্র অব্যাহত আছে বলে জানান ওবায়দুল কাদের। বলেন, জনসমর্থন না পেয়ে ষড়যন্ত্রের পথ বেছে নিয়ে অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যেতে চায় ঘোলা পানিতে মাছ শিকারকারী একটি চক্র। দেশের অগ্রযাত্রা টিকিয়ে রাখতে সকলকে সতর্ক থাকার আহবান জানিয়ে সকলের সহযোগিতা চান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

সেমিনারে যুক্তরাষ্ট্র থেকে ভার্চুয়ালি যোগ দেন ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ. কে আজাদ। বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড নিয়ে জিয়াউর রহমান সম্পর্কে প্রত্যক্ষ এবং পরোক্ষ নানা নতুন তথ্য উঠে আসছে যা সকলের অগোচরে ছিলো। ফলে সময় হয়েছে একটি নতুন কমিশন গঠন করার। জাতির পিতা যেভাবে দেশকে এগিয়ে নেয়ার পরিকল্পনা করেছিলেন, বঙ্গবন্ধু কন্যাও সেভাবেই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বলেও মন্তব্য করেন তিনি। পাশাপাশি সরকারের উন্নয়ন অগ্রযাত্রার কর্মকাণ্ডে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামানাই অ্যাসোসিয়েশনের সাথে যুক্ত সকলের সহযোগিতা চান এ.কে আজাদ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত