স্বামীর প্রতারনায় ২সন্তান নিয়ে বিপাকে অসহায় মা

  হেদায়েত হোসাইন,বাগেরহাট

প্রকাশ: ৫ জুন ২০২৪, ১১:০৫ |  আপডেট  : ৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৮

বাগেরহাটে স্বামীর প্রতারনার ২ সন্তান নিয়ে চরম বিপাকে পড়েছেন কুলসুম আক্তার (৪০) নামে এক অসহায় মা। সংসারের ভরণ-পোষন না দিয়ে বাড়ি থেকে বিতাড়িত করে উল্টো মিথ্যা মামলা করেছেন। এখন মামলা ও স্কুল পড়ুয়া ২সন্তানকে নিয়ে অত্যন্ত মানবেতর জীবন যাপন করছেন এই অসহায় মা। সংসারের ভরন পোষন, স্বামীর প্রতারনা ও সন্তানদের ভবিষ্যত নিয়ে কুলসুম আক্তারের হতাশা এখন চোখে মুখে!

বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার উত্তর বারুইখালী গ্রামের মৃত আজহার আলীর মেয়ে কুলসুম আক্তার সাথে ২০০৭ সালের একই উপজেলার ভাষান্দল গ্রামের আব্দুল জব্বারের ছেলে আলি আজিমের সাথে বিয়ে হয়। আলি আজিল মোড়েলগঞ্জ রওশন আরা ডিগ্রি কলেজের কম্পিউটার অপারেটর। ২ সন্তানের জননী কুলসুম আক্তারের তাসনিয়া মিম নামে ১৫ বছর বয়সী একটি কন্যা ও ৬ বছর বয়সী মোমিনুল তাহসীন নাকে একটি পুত্র রয়েছে। স্বামীর প্রতারনায় কোন প্রকার ভরন ভোষন না পেয়ে ২ সন্তানের স্কুলে যাওয়া এখন বন্ধের পথে। অসহায় কুলসুম আক্তার বলেন, বিয়ের পর থেকেই আমাদের সংসার ভালো ভাবেই চলছিল। ২০২০ সালের আমার স্বামীর বাড়িতে পাকা ঘর নির্মানের জন্য টাকার প্রয়োজন হয়। সে আমার জাপান প্রবাসী ভাই আতীকুলের কাজ থেকে আমার মাধ্যমে ১২ লক্ষ টাকা ধার নেয় ১বছরের মধ্যে পরিশোধের কথা বলে। আমার ভাই পাওনা টাকা চাইলে সে ধারের টাকা শোধ না করে আমাকে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে। বাসায় ঠিক ভাবে বাজার না করে মাঝে মধ্যে মোবাইল ফোন বন্ধ করে নিরুদ্দেশ হয়। কোন কারন জানতে চাইলেই দুর্ব্যবহার ও মারধর করে। দুই সন্তানের মুখের দিকে তাকিয়ে সব কিছুই মুখ বুজে সহ্য করি। পরবর্তীতে সে ২ লক্ষ টাকা যৌতুক দাবি করে। স্বামীর দাবীকৃত যৌতুকের টাকা না দেয়ায় দীর্ঘদিন ধরে নেমে আসে শারীরিক ও মানসিক নির্যাতন। এক পর্যায়ে সে আমাকে জানিয়ে দেয় টাকা না দিলে সে আমার সাথে আর সংসার করবে না। একপর্যায়ে আমি ভাইয়ের টাকা ফেরত চাইলেই সে আমাকে এলোপাথারী কিল, ঘুষি মেরে রক্তাক্ত জখম করে। পরে স্থানীয়রা উদ্ধার করে আমাকে মোড়েলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে তিনি আরো বলেন, পিতা জীবিত নাই। ভাইয়ের কাজ থেকে স্বামী টাকা নেওয়ায় তার সাথেও আমার ভালো সম্পর্ক নাই। এখন সকল যোগাযোগ বন্ধ করে আমার দুই সন্তানকে রাস্তায় নামিয়ে দিয়েছে। এখন আমার স্বামী নিজের মাকে দিয়ে আমাকে মিথ্যা মামলায় জড়িয়েছে। কুলসুম আক্তার সাংবাদিকদের আরো জানান, লম্পট আলি আজিম পরকিয়া প্রেমে লিপ্ত, সে পরকিয়া প্রেমের জন্য আমাকে তাড়িয়ে দেওয়ার জন্যই আমার উপর এমন নির্যাতন করেছে। তিনি সকল ঘটনার সঠিক তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের সহায়তা কামনা করেছেন। এ ব্যাপারে আদালতে সংশ্লিষ্ট ধারামতে মামলা দায়ের করেছেন কুলসুম আক্তার।

এ বিষয়ে আলি আজিম বলেন, কুলসুম আক্তারকে গত মাসে ডিভোর্স দিয়েছি। আমার দুই সন্তান তার মায়ের কাছে আমার বাসায়ই থাকে। আমি কারো কাজ থেকে কোন টাকা নেয়নি। মামলার বিষয়ে আলি আজিম জানান, আমি কাউকে দিয়ে মিথ্যা মামলা করিনি। সে আমার বিরুদ্ধে আগেই মিথ্যা মামলা করেছে। 

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত