স্পেন-ব্রাজিলের শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ পর্যন্ত কেউই জেতেনি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ মার্চ ২০২৪, ১৪:৩৬ |  আপডেট  : ২৯ এপ্রিল ২০২৪, ২৩:৪৩

স্পেন-ব্রাজিলের শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ পর্যন্ত কেউই জেতেনি। ম্যাচের পরতে পরতে নাটকীয়তায় মোড়ানো খেলাটি ৩-৩ গোলে ড্র হয়েছে। রদ্রি ও দানি ওলমোর গোলে ৩৬তম মিনিটের মধ্যে ম্যাচের নিয়ন্ত্রণও নেয় স্প্যানিশরা। তবে সিমোনের ওই ভুলের সুযোগ নিয়ে রদ্রিগো ব্যবধান কমানোর পর সমতা টানেন এন্দ্রিক। রদ্রির দ্বিতীয় পেনাল্টি গোলে অবশ্য জয়ের স্বপ্নই দেখছিল স্পেন, কিন্তু শেষ মুহূর্তে তা হতে দিলেন না পাকেতা।

সান্তিয়াগো বার্নাব্যুয়ে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আতিথেয়তা নিতে আসে ব্রাজিল। যেখানে শুরুতে স্পেনের আক্রমণের ঝড় সামলাতে না পেরে বক্সের ভেতর লামিনে ইয়ামালকে ফাউল করে বসেন জোয়াও গোমেজ। ১২তম মিনিটে স্পট কিক থেকে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন রদ্রি।

এরপর ৩৬তম মিনিটে স্পেনকে দুর্দান্ত এক গোলে ২-০ লিড এনে দেন দানি অলমো। এই গোলের সহায়তাকারী ছিলেন ইয়ামাল। তার পাস থেকে বল পেয়ে বক্সের ভেতর একাধিক ব্রাজিলিয়ান ডিফেন্ডারকে বোকা বানিয়ে লক্ষ্যভেদ করেছেন অলমো।

দুই গোলে পিছিয়ে পড়ে হাবুডুবু খেতে থাকা ব্রাজিলকে ম্যাচে ফেরার সুযোগ করে দেয় স্পেনই। আরও বিশেষভাবে বললে গোলরক্ষক উনাই সিমোনের হাস্যকর একটি ভুল। বক্সের সামনে রদ্রিগোর পায়ে বলটা যে তুলে দিয়েছিলেন সিমনই। এমন সুযোগ হাতছাড়া করেননি রিয়াল মাদ্রিদ তারকা। ব্যবধান ২-১ করে ব্রাজিল। এই ব্যবধানেই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে ৫০ মিনিটে বক্সের ভেতর দৃষ্টিনন্দন এক ভলিতে গোল করে ব্রাজিলকে ২-২ সমতায় ফেরান ১৭ বছর বয়সী ফুটবলার এন্দ্রিক। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের জয়ে একমাত্র গোলটিও করেছিলেন এন্দ্রিক।

ব্রাজিল সমর্থকদের হতাশা বাড়ে ৮৫ মিনিটে স্পেন দ্বিতীয় পেনাল্টি পেলে। ইয়ামালের থ্রু বল ঠেকাতে গিয়ে কারভাহালকে ফাউল করে স্পেনকে পেনাল্টি উপহার দেন বেরালদো। এবারও ভুল করেননি স্পেন অধিনায়ক রদ্রি। গোল করে স্পেনকে ৩-২ ব্যবধানের লিড এনে দেন। এরপর ম্যাচ যখন শেষ বাঁশি বাজার অপেক্ষায় তখনই দেখা মেলে আরেক চমকের। এবার গালেনোকে ফাউল করে ব্রাজিলকে ম্যাচে ফেরার সুযোগ করে দেন কারভাহালই। স্পট কিকে পাকেতা গোল করলে উল্লাসে মাতে ব্রাজিল।

 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত