সিরাজদিখানে সাথী সমাজকল্যান সংস্থার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

  সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি ঃ

প্রকাশ: ২৬ মার্চ ২০২১, ১৫:৪২ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ০৩:০৪

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সিরাজদিখানে  সাথী সমাজকল্যান সংস্থার কার্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে । শুক্রবার অনুষ্ঠানের শরুতে  সাথী সমাজকল্যান সংস্থার সভাপতি সুব্রত দাস রনক জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন। এরপর সংস্থার অস্থায়ী কার্যালয়ে দিবসটির তাৎপর্য নিয়ে হাই সংগঠনের সভাপতি সুব্রত দাস রনকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লতা মন্ডলের পরিচালনায় শহহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালনের মাধ্যমে স্বাধীনতা দিবসের আলোচনা সভা শুরু হয়। 

স্বাধীনতা দিবসের আলোচনা সভায় জসীম মুন্সী তার বক্তব্যে বলেন, বাঙালি জাতির জীবনে আজ একটি বিশেষ দিন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ঘোষণার মাধ্যমে শুরু হয় আমাদের মাতৃভূমির স্বাধীনতার  সংগ্রাম । ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর চূড়ান্ত বিজয় অর্জন করে। মহান স্বাধীনতা দিবসে আমি শ্রদ্ধা জানাচ্ছি সর্বকালের  সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। স্মরণ করছি জাতীয় চার নেতাকে। শ্রদ্ধা জানাচ্ছি মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ এবং ২ লাখ নির্যাতিত মা-বোনকে। যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং শহীদ পরিবারের সদস্যদের প্রতিও সমবেদনা জানান তিনি। 

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সাথী সমাজকল্যান সংস্থার সাধারণ সম্পাদক লতা রানী মন্ডল,দেবব্রত দাস দেবু,জসীম মুন্সী,গোপাল দাস হৃদয়,আব্দুল রশিদ রতন প্রমুখ।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত