সিরাজদিখানে নাটক বধূ এলো ঘরে ও রক্তে আকাঁ ম্যাপ মঞ্চস্থ

  লতা মন্ডল,সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:  

প্রকাশ: ২৪ মার্চ ২০২১, ১৭:১৮ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ১৪:৪৫

দেশকে কাংঙ্খিত লক্ষ্যে পৌঁছে দিতে এবং একটি মানিবক-আদর্শিক-উন্নত সমাজ গঠনের জন্য যুব সমাজের অবক্ষয় রোধ সাংস্কৃতিক অনুষ্ঠান ও  নাটক অত্যন্ত জরুরি  বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদে  প্রতিনিধিত্ব করাী সংসদ সদস্য ও স্থানীয় বিভিন্ন রাজনৈতিক দলের সদস্যরা । এ জন্য সবার আগে যুবকদেরকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করা এবং  উন্নত সংস্কৃতিক চর্চার সঙ্গে  সম্পৃক্ত করার তাগিদ দিয়েছেন তারা। পাশাপাশি ধর্মান্ধতা ও স্বার্থপরতা থেকে যুবকদেরকে যত দূর সম্ভব দূরে রাখার উদ্যোগ গ্রহণের প্রস্তাব দিয়েছেন তারা। 

গত সোম ও মঙ্গলবার সন্ধ্যা থেকে রাত ১২টা পর্যন্ত ইছাপুরা ইউনিয়ন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ও ইছাপুরা সরকারি কে.বি.ড্রিগ্রী কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের  যৌথ অয়োাজন  ইছাপুরা সরকারি কলেজ মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকি উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও  দুটি নাটক পদর্শিত হয়। 

রঞ্জন দেবনাথ ও আসাদুজ্জামান আসুর গল্পের কাহিনি নিয়ে আবুল কালাম আজাদ ও আব্দুল জলিলের পরিচালনায় ২২ ও ২৩ মার্চ বধূ এলো ঘরে ও রক্তে আকাঁ ম্যাপ  নাটক মঞ্চস্থ করে মুন্সীগঞ্জ সিরাজদিখানের ইছাপুরা ইউনিয়ন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ও  ইছাপুরা সরকারি কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকি উপলক্ষে  দুই দিন  সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক পদর্শিত হয়। 

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করে আবুল কালাম আজাদ,জুলহাস শেখ,লিটু কবির, কমল কৃষ্ণ পাল,সুব্রত দাস রনক,জাহিদুল হক জাহিদ,শেখ আব্দুল রহমান,দেলোয়ার মোল্লা,জলিল শেখ,রুবেল,হামিদ খান,জামিল মিয়া,নূর হোসেন,সেলীম প্রধান,আবুল মোল্লা,বিপাশা, মিতু আক্তার, সিথী পাল, মিথিলা,কবিতা,শিরিন,আক্তার । নাটকটি দুটির  প্রধান নির্দেশনা দিয়েছেন আবুল কালাম আজাদ।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত