সিটি লাইটসের সি অন্ধ ফুল বিক্রেতা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২২, ১৪:৩৪ |  আপডেট  : ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৭

ভার্জিনিয়া চেরিল (২ই এপ্রিল, ১৯০৮ - ১৪ই নভেম্বর, ১৯৯৬) ছিলেন একজন মার্কিন অভিনেত্রী। তিনি চার্লি চ্যাপলিনের সিটি লাইট্‌স চলচ্চিত্রে অন্ধ ফুল বিক্রেতা তরুণী চরিত্রে অভিনয়ের জন্য বিখ্যাত।

চ্যাপলিন তাকে সিটি লাইট্‌স চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ দেন। এই চলচ্চিত্রে তার অভিনয় সমাদৃত হলেও কাজের ক্ষেত্রে চ্যাপলিনের সাথে তার সম্পর্কে ব্যত্যয় ঘটে। আননোন চ্যাপলিন প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয় যে তার চুলবিন্যাসের জন্য তিনি চলচ্চিত্রের সেট ছেড়ে চলে যাওয়ায় তাকে একবার এই চলচ্চিত্র থেকে বাদ দেওয়া হয়েছিল। চ্যাপলিন তার অভিনীত সকল দৃশ্য জর্জিয়া হেলকে দিয়ে পুনঃচিত্রায়ন করার পরিকল্পনা করেছিলেন, কিন্তু পরে বুঝতে পারেন এই চলচ্চিত্রের জন্য অনেক অর্থ খরচ হয়ে গেছে। চেরিল এই প্রামাণ্যচিত্রে বলেন যে তিনি তার ঘনিষ্ঠ বন্ধু মারিও ডেভিসের উপদেশে এই চলচ্চিত্রে পুনরায় অভিনয় করার জন্য আরও অর্থ চান।

সিটি লাইট্‌স মুক্তির পূর্বে টুয়েন্টিয়েথ সেঞ্চুরি ফক্স চেরিলের সাথে একটি চুক্তি করেন। সিটি লাইটসের সাফল্যের পর স্টুডিওটি তাকে তাদের ১৯৩০ এর দশকের কয়েকটি চলচ্চিত্রে সুযোগ দেয়। তারকা খ্যাতি লাভ করার পর তার প্রথম চলচ্চিত্র জন ওয়েনের গার্লস ডিমান্ড এক্সাইটমেন্ট। এছাড়া তিনি অন্যান্য প্রখ্যাত পরিচালক, যেমন জন ফোর্ডের দ্য ব্র্যাট ও টড ব্রাউনিংয়ের ফাস্ট ওয়ার্কার্স চলচ্চিত্রে অভিনয় করেন। তিনি ১৯৩১ সালে গার্শউইনের জ্যানেট গেনরের সাথে সঙ্গীতধর্মী ডেলিশাস চলচ্চিত্রে অভিনয় করেন। পরবর্তীতে তিনি ব্রিটেন চলে যান এবং সেখানে জেমস ম্যাসনের দুটি চলচ্চিত্রে অভিনয় করেন। যার একটি হল ট্রাবল্‌ড ওয়াটার্স, যা তার অভিনীত শেষ চলচ্চিত্র। তার শেষের দিকের চলচ্চিত্রগুলো সফলতা লাভ করে নি এবং তিনি চলচ্চিত্রে অভিনয় ছেড়ে দেন। 
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত