সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: মির্জা আব্বাস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুলাই ২০২৪, ১৮:২০ |  আপডেট  : ৭ সেপ্টেম্বর ২০২৪, ১৪:০৪

সরকারকে হটানো বিএনপির প্রধান চ্যালেঞ্জ এমন মন্তব্য করে দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, সরকারের পতন না হওয়া পর্যন্ত তারা রাজপথে থেকে আন্দোলন চালিয়ে যাবে।

শনিবার (১৩ জুলাই) রাজধানীর শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের কবরে পুস্পস্তবক অর্পণ করে শেষে এমন মন্তব্য করেন তিনি।

মির্জা আব্বাস বলেন, ঢাকা মহানগর বিএনপির উত্তর-দক্ষিণের নবনির্বাচিত নেতাদের নিয়ে জিয়াউর রহমানের মাজার জিয়ারত করে শপথ নিয়েছি, মাটি মা মানুষের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করব। আর খালেদা জিয়া মুক্ত হলেই সারাদেশ মুক্ত হবে, গণতন্ত্র মুক্তি পাবে।

বিএনপির এই নেতা বলেন, আপনারা জানেন, খালেদা জিয়া মারাত্মক অসুস্থ। আমরা দোয়া করি তাকে সুস্থভাবে আমাদের মাঝে ফিরিয়ে দিন। ঢাকা মহানগর বিএনপি দেশ রক্ষা, গণতন্ত্র রক্ষার জন্য যা কিছু করা দরকার তাই করা হবে। 

এক প্রশ্নের জবাবে মির্জা আব্বাস বলেন, কোটা সংস্কার শিক্ষার্থীদের ন্যায্য দাবি। এই ন্যায্য দাবির প্রতি বিএনপির সমর্থন আছে। আমাদের আশঙ্কা হচ্ছে, সরকার কোটা সংস্কার আন্দোলনে বিএনপির উসকানি আছে বলে অন্যদিকে ধাবিত করার অপকৌশল করতে পারে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বিএনপির আন্দোলন কখনো ব্যর্থ হয়নি। সরকার বিএনপির আন্দোলনকে নস্যাৎ করে দেওয়ার জন্য মিথ্যা মামলা দিয়ে হাজার হাজার নেতাকর্মীকে জেলে পাঠিয়েছে। অনেককে গুম ও হত্যা করেছে। তারপরও বিএনপির নেতাকর্মীরা মাঠে আছেন। এ সরকারের পতন না হওয়া পর্যন্ত তারা রাজপথে থেকে আন্দোলন করবে।

বিএনপির অনেক কমিটিতে অর্থ বাণিজ্যর অভিযোগ আছে এমন প্রশ্নের জবাবে মির্জা আব্বাস বলেন, বিএনপিতে প্রথম আহ্বায়ক কমিটি হয়। তারপরে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। অর্থ বাণিজ্যের বিষয়টির সম্পূর্ণ ভিত্তিহীন।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন খান সোহেল, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক সাইফুল আলম নীরব, সদস্য সচিব আমিনুল হক, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আব্বাস রফিকুল আলম মজনু, সদস্য সচিব তানভীর আহমেদ রবিনসহ কয়েক হাজার নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত