সরকারের উদাসীনতায় অগ্নি দুর্ঘটনায় অসংখ্য প্রাণ ঝরছে : মির্জা ফখরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২১, ১৯:৩৩ |  আপডেট  : ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৩

পুরান ঢাকার আরমানীটোলায় কেমিক্যাল গোডাউনে অগ্নিকাণ্ডে পাঁচজনের প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করে তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা ও আহতদের আশু সুস্থতা কামনা করেছেন তিনি।

শুক্রবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্সের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, শুক্রবার রাজধানীর পুরান ঢাকার আরমানীটোলার আবাসিক এলাকায় কেমিক্যাল গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডে এ পর্যন্ত পাঁচ জনের প্রাণহানি ও কমপক্ষে ১৮ জন আহত হওয়ার ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক ও মর্মস্পর্শী। অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় তাদের স্বজনদের মতো আমিও গভীরভাবে ব্যথিত ও শোকাভিভূত। অতীতে পুরান ঢাকার চুরিহাট্টা ও নিমতলীসহ বিভিন্ন আবাসিক এলাকায় কেমিক্যাল গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডে অসংখ্য হতাহতের ঘটনা ঘটেছে। কিন্তু সরকার ও সিটি করপোরেশন এসব অগ্নিকাণ্ডের পুনরাবৃত্তিরোধে কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ না করে উদাসীন থেকেছে। 

তিনি আরও বলেন, ঘটনার পরপর আবাসিক এলাকা থেকে কেমিক্যাল গোডাউন সরানোসহ সরকারের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপের কথা বলা হলেও এ পর্যন্ত সেসব পদক্ষেপ আলোর মুখ দেখেনি। সরকারের এ ধরনের উদাসীনতায় একের পর এক দুর্ঘটনায় অসংখ্য প্রাণ ঝরে যাচ্ছে। সরকারের এই ব্যর্থতা ও উদাসীনতা জনজীবনকে বিপন্ন করে তুলেছে।

অবিলম্বে আবাসিক এলাকা থেকে কেমিক্যাল গোডাউনসহ দাহ্য পদার্থের গোডাউন অপসারণ এবং হতাহতদের ক্ষতিপূরণের দাবি জানান মির্জা ফখরুল। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত