সরকারিকরণ প্রক্রিয়া সম্পন্ন

সরকারি লৌহজং বিশ্ববিদ্যালয় কলেজের আনন্দ উৎসব ও বর্ণাঢ্য শোভাযাত্রা

  মিজানুর রহমান ঝিলু

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২৩, ১৭:২৮ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ০২:৫৬

মুন্সীগঞ্জের লৌহজং কলেজের সরকারিকরণ প্রক্রিয়া সম্পন্ন হওয়ায় আনন্দ উৎসব ও বর্ণাঢ্য শোভাযাত্রা হয়েছে। বুধবার দুপুরে কলেজ প্রাঙ্গণে অধ্যক্ষ মোজাম্মেল হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি। স্বাগত বক্তব্য দেন উপাধ্যক্ষ সহিদুর রহমান শিকদার। প্রভাষক জাহিদ হাসান ও  মিশকাত জাহান মিতুর যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল আউয়াল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রশিদ শিকদার, সাংগঠনিক সম্পাদক আবু ফয়সাল নিপু ফকির, কলেজের প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি জাকির হোসেন বেপারী, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনয় হাসান বেপারী। আলোচনা সভা শেষে কলেজ প্রাঙ্গণ থেকে উপজেলার প্রধান সড়কে অতিথি, শিক্ষক ও শিক্ষার্থীদের বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। 

কলেজ কর্তৃপক্ষ জানায়, ২০১৮ সালে কলেজটিকে সরকারি ঘোষণা করা হয়। কিন্তু সরকারিকরণ প্রক্রিয়া সম্পন্ন করতে পাঁচ বছর লেগে যায়। অধ্যক্ষ মোজাম্মেল হক জানান, এখন থেকে এ কলেজের শিক্ষার্থীরা ২০ টাকা মাসিক বেতনে পড়াশোনা করতে পারবে। আগে যেখানে মাসিক বেতন ছিল ২৫০ টাকা। 

লৌহজং কলেজ সরকারি হওয়ায় স্থানীয় অভিভাবক ও শিক্ষার্থীরা ভীষণ খুশি। অভিভাবক লিপি আক্তার বলেন, দীর্ঘদিন পরে হলেও কলেজ সরকারি হওয়ায় আমি ভীষণ খুশি। আমাদের মতো গরীব মানুষের ছেলেমেয়েরা প্রায় বিনামূল্যে পড়ালেখা করতে পারবে। শিক্ষার্থী নাবিলা আক্তারের ভাষ্য, অল্প টাকায় অনেক সুযোগ-সুবিধা নিয়ে গ্রামের ভালো কলেজে পড়তে পারবো ভেবে আনন্দ লাগছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত