সরকারি চাকরিজীবী সকলকে সরকারের নির্দেশিত ডকুমেন্টস অনুযায়ী কাজ করতে হবে- পার্বত্য সচিব

  প্রেস রিলিজ

প্রকাশ: ৮ জুন ২০২৩, ১৮:৫৩ |  আপডেট  : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১০:৫১

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. মশিউর রহমান এনডিসি বলেছেন, ২০৪১ সালের ভিশন পূর্ণাঙ্গ বাস্তবায়ন করতে হলে সংশ্লিষ্ট সকলকে সরকারের নির্দেশিত ডকুমেন্টস অনুযায়ী কাজ করতে হবে। তিনি বলেন, অ্যালোকেশন অব বিজনেস অনুযায়ী প্রত্যেককে স্ব-স্ব দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। সঠিকভাবে সরকারি আইন-বিধি মেনে কাজ না করলে সেটা হবে মিসকন্ডাক্ট এর সামিল । তিনি পিপিআর ও পিপিএ সম্পর্কে সম্যক জ্ঞান আহরণের জন্য এ সংক্রান্ত বেশি বেশি পড়াশুনা করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেন। তিনি বিভিন্ন গ্রেডের কর্মকর্তা কর্মচারিদের এ সংক্রান্ত প্রশিক্ষণ গ্রহণের উপরও গুরুত্বারোপ করেন।

আজ বাংলাদেশ সচিবালয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে সরকারি খাতে উন্নয়ন প্রকল্প প্রণয়ন, প্রক্রিয়াকরণ, অনুমোদন ও সংশোধন নির্দেশিকা সংক্রান্ত দিনব্যাপী সেমিনারে সভাপতি ও সঞ্চালকের বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. মশিউর রহমান এনডিসি এসব কথা বলেন।

দিনব্যাপী কর্মশালায় বার্ষিক উন্নয়ন কর্মসূচিভুক্ত প্রকল্পের সম্ভাব্যতা সমীক্ষা প্রকল্প, বিনিয়োগ প্রকল্প, কারিগরি সহায়তা প্রকল্প, কারিগরি প্রকল্প, সেক্টর প্রোগ্রাম, আঞ্চলিক/বৈশ্বিক কারিগরি সহায়তা প্রকল্প নিয়ে ব্যাপক আলোচনা হয়।

দিনব্যাপী কর্মশালার মূল প্রবন্ধ উপস্থাপক ছিলেনু এনইসি-একনেক ও সমন্বয় অনুবিভাগের অতিরিক্ত সচিব মো. ইউনুছ মিয়া।

এসময় অন্যান্যের মধ্যে  উপস্থিত ছিলেন। এসময় অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম, অতিরিক্ত সচিব প্রদীপ কুমার মহোত্তম এনডিসি, যুগ্মসচিব মো. জাহাঙ্গীর আলম এনডিসি, যুগ্মসচিব মো. হুজুর আলী, উপসচিব সজল কান্তি বনিক, উপসচিব আবু রাফা মোহাম্মদ আরিফ, উপসচিব আশীষ কুমার সাহা, উপসচিব কাজী মোহাম্মদ চাহেল তস্তরী, উপসচিব মো. আলাউদ্দিন চৌধুরীসহ বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি পার্বত্য তিন জেলার নির্বাহী প্রকৌশলী ও সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত