৩ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি

শ্রীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ নির্মাণ শ্রমিকের মৃত্যুতে বিচার বিভাগীয় তদন্ত

  প্রেস রিলিজ

প্রকাশ: ১ এপ্রিল ২০২৩, ০০:২২ |  আপডেট  : ১৬ এপ্রিল ২০২৪, ১৩:২৮

গাজীপুরের শ্রীপুরে কারখানায় লোহার রড তুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ নির্মাণ শ্রমিকের মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত ও নিহত শ্রমিকের পরিবার প্রতি ১ কোটি টাকা করে ক্ষতিপূরণ প্রদানের দাবি জানিয়েছেন বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশন এর কেন্দ্রীয় নেতা মোঃ বজলুর রহমান বাবলু।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি জানিয়ে বজলুর রহমান বাবলু বলেন, আজ সকাল সাড়ে আটার দিকে শ্রীপুর পৌরসভা এলাকা কেওয়া গ্রামে  আরমাদা স্পিনিং মিলস্ লিমিটেড গ্রুপের নবনির্মিত স্কাইনিস নামক কারখানায় এ ঘটনা ঘটে। নিহত নির্মাণ শ্রমিকরা হলেন, নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জ উপজেলার চরকচ্ছপিয়া গ্রামের আজাদ হোসেনের ছেলে পিয়াস (২০), একই এলাকার বেলাল সওদাগরের  ছেলে পাভেল (২৩), জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলার বগারচর গ্রামের মুকুল হোসেনের ছেলে মনোয়ার হোসেন (৩৫)।  এটি স্বাভাবিক কোন মৃত্যু নয় এটি হত্যাকান্ড। শ্রমিকের জীবন বাচাঁনোর কোন ব্যবস্থাই ঐ কারখানায় ছিল না।

তিনি বলেন, মৃত্যুর জন্য দায়ী ব্যক্তিদের ও প্রতিষ্ঠানকে অবিলম্বে বিচার বিভাগীয় তদন্তের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে এবং নিহত প্রত্যেক সদস্যকে এক কোটি টাকা করে তালিম প্রদান করতে হবে। অবিলম্বে এ দাবি মানা না হলে নির্মাণ শ্রমিকদের নিয়ে কঠোর আন্দোলনের অর্থাৎ সরকারি-বেসরকারি ব্যক্তি সকল সেক্টরে নির্মাণ কাজ বিরত রাখার ঘোষণা দেয়া হবে। সেই সাথে আগামীদিনের শ্রমিকের নিরাপত্তা নিশ্চিতের জন্য সকল প্রকার উদ্যোগ গ্রহণের জন্য তিনি সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানান।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত