শ্রীনগর থানার ওসিকে সাধারণ মানুষের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা

  নজরুল ইসলাম , প্রতিনিধি , শ্রীনগর ( মুন্সীগঞ্জ)

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ১৯:৫৪ |  আপডেট  : ৮ মে ২০২৪, ০১:১০

শ্রীনগর থানার ওসি আব্দুল্লাহ আল তায়াবীরকে সদর ইউনিয়নের সাধারণ মানুষের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা দেয়া হয়েছে। ২৭ এপ্রিল শনিবার বিকেলে থানা কম্পাউন্ড চত্বরে শতশত মানুষ জড়ো হয়ে এ ফুলেল শুভেচ্ছা জানান। শুভেচছার পাশাপাশি কীর্তিমান এই অফিসারসহ অন্যান্য পুলিশদেরও  মিষ্টি -মুখ  করান তারা। 

নেপথ্য কারণ হিসেবে জানা যায়, তুচ্ছ ঘটনায় প্রহসনের বিচার সাজিয়ে এলাকার কয়েকজন প্রভাবশালী টাউট বাটপার ৭৫  হাজার টাকা হাতিয়ে নেয়। পুলিশী হস্তক্ষেপে তা উদ্ধার হলে উল্লসিত সাধারণ জনগণ স্বতস্ফুর্ত ভাবে পুলিশের প্রতি এ সম্মান দেখান। 

এ বিষয়ে ভুক্তভোগী হীরু মিয়া জানান, তিনি একজন সেনেটারি মিস্ত্রি। ধাইসার আবু সাঈদের মার্কেটে তার ছেলে নাঈমের সেনেটারি দোকান। ঐ দোকানে পাশ্ববর্তী মকু কসাইর মেয়ের জামাইকে কাজ দেয়ার জন্যই বাধে সব বিপত্তি । 

নাঈম বলেন, ঈদুল ফিতরের একদিন আগে অর্থাৎ ৯ এপ্রিল  মঙ্গলবার বেলা  সাড়ে ১১ টার দিকে পাশ্ববর্তি কামাল মিয়ার ভাড়াটিয়া মকু কসাইর স্ত্রী  শিরিনা সুলতানা ( ৪০) তার দোকানে যান। তিনি তার মেয়ের জামাইকে চাকরি থেকে বের করে দিতে বলেন। নাঈম অস্বীকৃতি জানালে কসাইর বউ অকথ্য ভাষায় গালিগালাজের এক পর্যায়ে পা থেকে জুতা খুলে নাঈমের গালে ও হাতে আঘাত করে। 

নাঈমের  ভাষ্যমতে স্থানীয় লোকজন পরিস্থিতি শান্ত করলেও ঐ মহিলা এলাকার চিন্হিত টাউট বাট পারদের দিয়ে জোর পূর্বক সালিশ বসিয়ে আমাদের পিতাপুত্রকে  ভয়ভীতি দেখিয়ে জিম্মি করে  ৭৫ হজার টাকা হাতিয়ে নেয়। 

বিষয়টি পার্শবর্তি মার্কেটের মলিক সিরাজ তালুকদারসহ গন্যমান্য লোকজনদের জানালে তারা আইনের আশ্রয় নিতে বলেন। ১৫/৪/২৪ ইং তারিখে সালিশদারদের নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ করে নাঈম। অভিযোগের প্রেক্ষিতে শ্রীনগর  থানার অফিসার ইনচার্জ আবদুল্লাহ আল তায়াবীর উল্লেখিত সালিশদারদের থানায় আসতে বলেন। সালিশদারগন থানায় হাজির হলে ওসি  সাহেব গরীবের টাকা ফেরত দেয়ার জন্য কঠোর হুশিয়ারী উচ্চারণ করেন। ভুক্তভোগীরা বলেন , ওসি সাবের কারনেই আমরা টাকা ফেরত পাইছি। নইলে এতবড় ক্ষমতাশালীগো ধারে কাছে ও যাইতে পারতামনা। 

এবিষয়ে শ্রীনগর থানার ওসি আব্দুল্লাহ আল তায়াবীর বলেন, অপরাধী যতই ক্ষমতাধর হোক, আইনের কাছে সে কিছুই না। আইন সবার জন্য সমান । আমি যতদিন পুলিশের চাকরিতে আছি রক্ষক হিসেবে আইনকে সমুন্নত রাখবোই । কারন, পুলিশ জনগণের বন্ধু। 

জনসাধারনের পক্ষে ধাইসারের মার্কেট মালিক সিরাজ তালুকদার বলেন, ভাল কর্মের পুরস্কার হিসেবে সাধারণ মানুষের ভালবাসা তথা ফুলেল শুভেচ্ছার মধ্যে দিয়ে  "পুলিশ জনগণের বন্ধু " এ শ্লোগানটির সত্যতা ফুটে উঠলো  শ্রীনগর থানার ওসি  আব্দুল্লাহ আল তায়াবীরের দায়িত্ব কর্তব্যের মধ্যে দিয়ে। 

তার এ মহানুভবতার কারনে সাধারণ মানুষের পাশাপাশি আমরা কোন দিন তাঁকে ভুলবোনা। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত