শ্বাসরুদ্ধকর ম্যাচে তীরে এসে তরী ডুবলো আফগান, শেষ চারে শ্রীলঙ্কা

  খেলাধুলা ডেস্ক

প্রকাশ: ৬ সেপ্টেম্বর ২০২৩, ১০:১২ |  আপডেট  : ১৫ জুন ২০২৪, ০৭:১৬

ইনিংসের ৩৭তম ওভার। ১ বলে ৩ রান নিলেই সুপার ফোরে যাবে আফগানিস্তান। বোলিংয়ে ধানাঞ্জায়া ডি সিলভা। অন্যদিকে ব্যাটিংয়ে আফগান মুজিবুর রহমান। বল করার সঙ্গে সঙ্গে ব্যাট চালালেন। তবে লং অনে ধরা পড়লেন ফিল্ডারের হাতে। সেইসঙ্গে সুপার ফোরের স্বপ্ন শেষ আফগানদের।

শেষ পর্যন্ত আর ম্যাচও জিততে পারেনি আফগানিস্তান। রশিদ-নবিদের ২ রানে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করে শ্রীলঙ্কা।

এশিয়া কাপের বাঁচ-মরার লড়াইয়ে শ্রীলঙ্কাকে হারিয়ে হারিয়েও আফগানিস্তান। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাঁচা-মরার লড়াইয়ে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯১ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।

আফগানিস্তানের জন্য টার্গেট দাঁড়ায় ২৯১ রানের। সুপার ফোরে যেতে শুধু জিতলেই হবে না। ৩৭ ওভারে ১ বলে ২৯২ রান করতে পারলেই মিলবে সুপার ফোরের টিকিট। এমন সমীকরণে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় আফগানিস্তান।

দলীয় ২৭ রানের মধ্যে দুই উইকেট হারায় আফগানরা। এরপর দলীয় ৫০ রানে ১৬ বলে ২২ রান করা গুলাবউদ্দিন নায়বের উইকেট হারায় আফগানিস্তান। এরপর ৭১ রানের জুটি গড়ে শুরু ধাক্কা সামাল দেন রহমত শাহ ও হাশমতউল্লাহ শাহিদি।

তবে দলীয় ১২১ রানে ৪০ বলে ৪৫ রান করে সাজঘরে ফিরে যান রহমত। এরপর শাহিদিকে সঙ্গে নিয়ে মারমুখি ব্যাটিং করতে থাকেন মোহাম্মদ নবি। 

দুজন মিলে পঞ্চম উইকেট জুটিতে ৮০ রান যোগ করেন। তবে দলীয় ২০১ রানে ৩২ বলে ৬৫ রান করে আউট হন নবি। এরপর দ্রুতই আরও দুই উইকেট হারায় আফগানিস্তান। ৬৬ বলে ৫৯ রান করে শাহিদি। শেষ দিকে জয়ের আশা দেখিয়ে হার নিয়ে মাঠ ছাড়েন রশিদ খান। শেষ পর্যন্ত ২ রানের হারে এশিয়া কাপ থেকে বিদায় নিতে হয় আফগানদের।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত