লৌহজংয়ের বি.এম. শোয়েব এফবিসিসিআই নির্বাচনে পরিচালক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন

  লৌহজং( মুন্সিগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৭ জুলাই ২০২৩, ১২:১৯ |  আপডেট  : ১৯ মে ২০২৪, ০১:০২

বাংলাদেশের বৃহত্তর ব্যবসায়ী সংগঠন এফবিসিসি আই ২০২৩- ২০২৫  নির্বাচনে বিক্রমপুরের লৌহজংয়ের কৃতিসন্তান বি.এম. শোয়েব  সম্মিলিত ব্যবসায়ী পরিষদ হতে পরিচালক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার ব্যালট নং ৩২, ভোটার নম্বর ৬৯১।  

বিএম শোয়েব নান্নু  টেক্সটাইল মিলের চেয়ারম্যান।  তার পিতা মরহুম আলহাজ্ব  নান্নু বেপারী ইসলামপুরের স্বনামধন্য ব্যবসায়ী ছিলেন। 

ভারতীয় ভয়েট জর্জেট, পবলিন কাপড়ে  যখন বাজার সয়লাব তখন নান্নু বেপারী দেশে ভারত হতে প্রশিক্ষক এনে  ১৯৭৮ সনে বাংলাদেশী ভয়েট জর্জেট, পবলিন  উৎপাদন করে এক মাইল ফলক রচনা করেন।  প্রতিষ্ঠা হয় নান্নু বেপারী টেক্সটাইল। 

শোয়েব কর্পোরেশন প্রতিষ্ঠা করে নান্নু বেপারী কাপড় জগতে নিজের অবস্থানকে সংহত করেন। নান্নু টেক্সটাইলের পাশাপাশি নান্নু  স্পিনিং মিল প্রতিষ্ঠা করে কাপড় ও সূতা খাতে দেশে বৈপ্লবিক পরিবর্তন করেন। ২০০০ সনে তার পিতা বেক্সিমকোর সাথে গড়ে তোলেন বেক্সি ফেব্রিক্স। বেক্সি ফেব্রিক্সের কাপড় দেশ - বিদেশে রফতানী করে সুনাম অর্জন করে আসছে।  

২০১৩ সালে বিএম শোয়েবের পিতা নান্নু বেপারী পরলোকগমনের পর তিনি তার পিতার সকল প্রতিষ্ঠানের হাল ধরেন শক্ত হাতে। পিতার পথ অনুসরণ করে তিনি এসব শিল্প সাম্রাজ্য কে আরো বিস্তৃত করার জন্য পরিশ্রম করে যাচ্ছেন। ২০০৪ সনে বিএম শোয়েব টেক্সটাইল এসোসিশনে  পরিচালক হিসাবে যোগদান করেন। ১৬ বছর যাবত তিনি এই এসোসিয়েশনের বিভিন্ন পদে আছেন।

ব্যক্তি জীবনে তিনি পড়াশুনা, সেমিনার, প্রশিক্ষণ ও ব্যবসায়িক কাজে বিভিন্ন দেশ ভ্রমণ করেন। তিনি সিআইপি হিসাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গীও হয়েছিলেন।

শোয়েব বেপারী বিক্রমপুরের বিভিন্ন উপজেলায় শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ-মাদ্রাসা, মন্দির , পাঠাগার, ক্লাবসহ সামাজিক নানা কাজে আর্থিক অনুদান প্রদান করে বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে তোলেন। 

তিনি ঢাকার ন্যাশনাল হাসপাতালের গভনিং কমিটির পরিচালক, লৌহজং বালিকা উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা  কমিটির সভাপতি সহ লৌহজং উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক  ও হলদিয়া জাগরনী সংঘের সাধারণ সম্পাদক।

শোয়েব বেপারী উদার প্রগতিশীল জনদরদী মানুষ হিসাবে লৌহজং উপজেলাসহ জেলায় তার একটা ভাবমূর্তি গড়ে তুলেছেন। বিক্রমপুরবাসী মনে করেন বিএম শোয়েব পরিচালক পদে নির্বাচিত হলে জনবান্ধব এফবিসিসিআই গড়তে তার অবদান তুলে ধরতে পারবেন। 

উল্লেখ্য আগামী ৩১ জুলাই বংগবন্ধু আন্তজার্তিক মিলনায়তনে এফবিসিসি আই নির্বাচন অনুষ্ঠিত হবে।

সকল খাতকে টিকিয়ে রাখার জন্য সাধ্যমত কাজ করবেন

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত