পুরস্কার পেলেন বেলিংহ্যামও

রেকর্ড পঞ্চমবারের মতো লরিয়াস অ্যাওয়ার্ড জিতলেন জোকোভিচ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ১৫:০২ |  আপডেট  : ৩ মে ২০২৪, ২৩:৫৫

রেকর্ড পঞ্চমবারের মতো লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ডের পুরস্কার জিতলেন নোভাক জেকোভিচ। মেয়েদের হয়ে এই পুরস্কার জিতেছেন স্পেন ও বার্সেলোনার মিডফিল্ডার আইতানো বনমাতি।

এছাড়া নজরকাড়া পারফরম্যান্সের সৌজন্যে প্রথম ফুটবলার হিসেবে জুডে বেলিংহ্যাম পেয়েছেন লরিয়াসের ‘ব্রেকথ্রু প্লেয়ার অব দা ইয়ার’ পুরস্কার। গতকাল রাতে মাদ্রিদে লরিয়াস অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে ২০২৩ সারের সেরা ক্রীড়াবিদদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।  

২০২৩ সালে অস্ট্রেলিয়ান ওপেন, ফরাসি ওপেন ও ইউএস ওপেন জেতেন জোকোভিচ। সঙ্গে উইলম্বডন ওপেনের রানার্সআপ হন তিনি। গত বছর তিনি কিংবদন্তি মার্গারেট কোর্টের ২৪ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ করেন। এসব অর্জনের সৌজন্যে রজার ফেদেরারের রেকর্ড স্পর্শ করেন তিনি। জেতেন পঞ্চমবারের মতো লরিয়াস স্পোর্টস অ্যাওয়ার্ড।

এদিকে বরুশিয়া ডর্টমুন্ড থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে একের পর এক দারুণ পারফরম্যান্স উপহার দেন জুডে বেলিংহ্যাম। নিজের অভিষেক মৌসুমেই রিয়ালের সর্বোচ্চ গোলস্কোরার তিনি। বেশ কয়েকবার ক্লাবটির প্রত্যবর্তনে গোল উপহার দিয়েছেন ইংলিশ এই তারকা।  এছাড়া লরিয়াসের বর্ষসেরা দলের পুরস্কার পেয়েছে স্পেন নারী ফুটবল দল। 


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত