রাত ৯টা পর্যন্ত দোকানপাট-শপিংমল খোলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২১, ১৯:৫৬ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ০১:৩১

চলমান ‘কঠোর’ লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও শপিংমল আরও বেশি সময় খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এখন থেকে সকাল ১০টা থেকে বিকেল পাঁচটার পরিবর্তে শপিংমল খোলা থাকবে রাত ৯টা পর্যন্ত। রোববার সন্ধ্যায় এ সিদ্ধান্ত জানান ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি দেওয়ান আমিনুল ইসলাম শাহিন বলেন, ‘রোজাদারকে কথা বিবেচনায় রেখে রাত ৯টা পর্যন্ত মার্কেট খোলা রাখার কথা ডিএমপি কমিশনারের পক্ষ থেকে জানানো হয়েছে।’

দেশে করোনার দ্বিতীয় ঢেউয়ে ঠেকাতে চলমান ‘কঠোর’ লকডাউনের মধ্যেই স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে দোকানপাট ও শপিংমল খুলে দেয়া হয়েছে।

প্রথমদিন রোববার সকাল ১০টায় দোকানপাট খোলা হলেও অনেকটাই ক্রেতাশূন্য ছিল। পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী, বিকেল পাঁচটায় বন্ধ হয়ে যায় বিকিকিনি।

মার্চের শেষ দিকে এসে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ ঠেকাতে ৫ থেকে ১১ এপ্রিল সাত দিন বিধিনিষেধ আরোপ করে লকডাউন ঘোষণা করে সরকার।

শুরুতে গণপরিবহন বন্ধ রাখা হলেও পরে মহানগরগুলোতে চলাচলের অনুমতি দেয়া হয়। শেষ দিকে এসে সময় বেঁধে দিয়ে দোকানপাট ও শপিংমল খোলা রাখারও সিদ্ধান্ত আসে। পরে সরকারের সেই সিদ্ধান্ত আরও দুই দিনের জন্য বাড়ানো হয়।

কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় সংক্রমণ প্রতিরোধে ১৪ থেকে ২১ এপ্রিল কঠোর বিধিনিষেধসহ লকডাউন আরোপ করা হয়। বিশেষজ্ঞদের পরামর্শে সারা দেশে সর্বাত্মক লকডাউন আরও এক সপ্তাহ অর্থাৎ ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ায় সরকার।

কঠোর লকডাউন নিশ্চিতে আরোপ করা হয় ১৩ দফা বিধিনিষেধ। এর মধ্যে শপিংমল, দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত থাকলেও, মানুষের জীবন-জীবিকা বিবেচনায় লকডাউন শিথিলের সিদ্ধান্ত নেয় সরকার।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত