রাজধানীতে গণপরিবহণ সংকট, ভোগান্তিতে অফিসগামীরা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুলাই ২০২৪, ১১:১৫ |  আপডেট  : ৬ সেপ্টেম্বর ২০২৪, ১১:০২

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনে হামলার প্রতিবাদে আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচির ডাক দিয়েছেন আন্দোলনকারীরা। এদিন সকাল থেকেই রাজধানীতে গণপরিবহন কম চলাচল করতে দেখা গেছে। 

অন্যান্য দিন এই সময়ে রাজধানীতে তীব্র যানজট দেখা দেয়। তবে আজকে চিত্র পুরো ভিন্ন। রাস্তায় যানবাহন একেবারেই কম।  ফলে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। বিশেষ করে অফিসগামী মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে।

এদিকে রাজধানীর মতিঝিলে গণপরিবহনের সংখ্যা কম ছিল। বিশেষ করে বাস চলাচল লক্ষ্য করা যায়নি। মেট্রোরেল  চালু থাকলেও সেখানে যাত্রীর উপস্থিতি তুলনামুলক কম।

একইরকম পরিস্থিতি দেখা গেছে মোহাম্মদপুর, ধানমন্ডি, শাহবাগসমহ বিভিন্ন এলাকায়।

অন্যদিকে যাত্রাবাড়ীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন আন্দোলনকারীরা। সকাল থেকেই সেখানে অবস্থান নেন বিক্ষোভকারীরা। ফলে কোনো ধরনের যানবাহন ঢাকা থেকে বের হতে পারছে না এবং ঢাকায় ঢুকতেও পারছে না। সড়কে সকল ধরনের যানবাহন এমনকি রিকশা, মোটরসাইকেলও বন্ধ করে দেয়ার ফলে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

শনির আখড়া বাসস্ট্যান্ডে দাড়িয়ে আছে শত শত মানুষ। অনেকে বাসায় ফিরে যাচ্ছে। আর যারা রিকশা বা অন্য কোন পরিবহনের সাহায্য নিচ্ছে ভাড়া গুনতে হচ্ছে চারগুণ।

অফিসগামী এক ব্যাক্তি জানান, "আমরা চাই দেশের পরিস্থিতি আবার স্বাভাবিক হোক, স্বাভাবিকভাবে যেন আমরা যার যার কাজে যেতে পারি।"

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত