রমজান মাসে ফুটপাতে ব্যবসা পরিচালনার সুযোগ দেবে(ডিএমপি)

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ মার্চ ২০২৩, ১১:৩১ |  আপডেট  : ১৪ মে ২০২৪, ০৮:৩৪

সারা বছর রাজধানীর বিভিন্ন ফুটপাতে ব্যবসা পরিচালনা করেন হকাররা। তাদের উচ্ছেদে অভিযানও চালানো হয় বিভিন্ন সময়। তবে রমজান মাসে বিশেষ দৃষ্টিতে ফুটপাতে ব্যবসা পরিচালনার সুযোগ দেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। কিন্তু কোনও হকারকে ফুটপাত ছাড়িয়ে রাস্তার ওপর বসতে দেওয়া হবে না। সেই সঙ্গে ফুটপাতে কোনও ইফতার সামগ্রীর দোকানও বসতে দেওয়া হবে না। যারা সিলিন্ডার গ্যাস দিয়ে রাস্তার পাশে ইফতার সামগ্রী বানায় তা বন্ধের জন্য সংশ্লিষ্ট এলাকার ডিসিদের নির্দেশনা দেওয়া হয়েছে। সম্প্রতি ডিএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।

বৈঠকে অংশ নেওয়া ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, নিম্ন আয়ের মানুষরা রমজান ও ঈদ উপলক্ষে কোনও ধরনের সমস্যার সম্মুখীন যেন না হয় সে বিষয়টি বিবেচনা করে ফুটপাতে ব্যবসা পরিচালনা করতে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। ফুটপাত থেকে অনেকে কেনাকাটা করেন। তবে ফুটপাত ছেড়ে কোনও ব্যবসায়ী যাতে রাস্তার ওপরে বসতে না পারে সে ব্যাপারে থানা পুলিশকে নজরদারি বাড়ানোর নির্দেশনা দেওয়া হয়েছে। রাজধানীর ৫০টি থানায় এই নির্দেশনা পাঠানো হয়েছে।

বুধবার (২২ মার্চ) রাজধানীর নিউমার্কেট, মিরপুরসহ বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে দেখা গেছে, রমজানকে কেন্দ্র করে বিভিন্ন ধরনের পণ্যের পসরা সাজিয়ে বসেছেন হকাররা। তাদের কারণে বিভিন্ন এলাকায় ফুটপাতে হাঁটা অনেকটাই দায় হয়ে দাঁড়ায়। ঘটে নানা ধরনের অপ্রীতিকর ঘটনা। ঈদ যত সামনে আসতে থাকবে, রাস্তায়-শপিং মলের মুখে কেনাকাটা করার জন্য লোকজন বাইরে বের হবেন। ঈদ সামনে রেখে ফুটপাতগুলোতেও চাপ বাড়বে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত