যে ভয়ানক অভিযোগে ডিপজলকে গ্রেপ্তারের দাবি উঠেছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ আগস্ট ২০২৪, ১৭:২৯ |  আপডেট  : ১৬ সেপ্টেম্বর ২০২৪, ২২:০৯

ঢাকাই সিনেমার ‘মুভি লর্ড’ খ্যাত অভিনেতা ও প্রযোজক ডিপজলকে গ্রেপ্তার করতে হবে। এমনই দাবি রাজধানীর গাবতলী এলাকার বাসিন্দাদের। একসময়ের ভয়ংকর এই খল অভিনেতাকে গ্রেপ্তারের দাবিতে গত রবিবার বিকালে গাবতলী বাস টার্মিনালে বিক্ষোভ-মিছিল করে শতাধিক মানুষ।

কিন্তু কী অভিযোগ ডিপজলের বিরুদ্ধে?

বিক্ষোভকারীদের দাবি, ডিপজল ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের সুবিধাভোগী। তাদের অভিযোগ, কোটা সংস্কার আন্দোলন এবং এক দফা দাবিতে ডাকা অসহযোগ আন্দোলনে ছাত্র-জনতাকে হত্যার উদ্দেশে স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাদের অর্থ এবং অস্ত্রের জোগান দিয়েছিলেন ডিপজল!

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশত্যাগের পর সম্প্রতি একটি ভিডিও বার্তা দেন ডিপজল। সেখানে তিনি দাবি করেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে তার দুই ছেলে শাদমান মনোয়ার অমি ও সামির মনোয়ার অংশ নিয়েছিলেন।

ডিপজল বলেন, ‘আন্দোলনে আমার দুই ছেলেও আপনাদের পাশে ছিল। আমি বলেছি, তোমারা যাও, কোনো অসুবিধা নাই। যদি মরণ থাকে, থাকবে। হয়তো আপনারা চেনেন না ওদের।’

অভিনেতার এমন বক্তব্যের পরই তার ওপর ক্ষুব্ধ হয়ে রাজধানীর গাবতলীতে বিক্ষোভ-মিছিল করেন স্থানীয়রা। যেখানে এই অভিনেতাকে গ্রেপ্তারের দাবি জানানো হয়। পাশাপাশি ডিপজলকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ থেকে অপসারণের দাবিও তোলা হয়।

এ ব্যাপারে গাবতলীর স্থানীয় বাসিন্দা গত জাতীয় সংসদ নির্বাচনে কেটলি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও গাবতলী পশুর হাটের সাবেক ইজারাদার লুৎফর রহমান সিআইপি বলেন, ‘আমি গত ২৪ বছর গাবতলীর গরুর হাট চালিয়েছি। এই বছর কোরবানির ঈদের সময় স্থানীয় আওয়ামী লীগের এমপির সহায়তায় সেই গরুর হাট জোর করে নিয়ে যায় ডিপজল। এছাড়া আওয়ামী লীগের আমলে শাহআলী মাজার, স্কুল পরিচালনা কমিটি, বাজার কমিটির সদস্যও হয়েছেন ডিপজল।’

লুৎফর রহমান আরও বলেন, ‘গত জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৪ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী নিখিলের পক্ষে নিয়মিত মিছিল, মিটিং, সভা-সমাবেশ করেন ডিপজল। আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে ডিপজলের ছবিসংবলিত পোস্টার-ফেস্টুনে ছেয়ে যায় পুরো নির্বাচনি এলাকা।’

তবে এ বিষয়ে শাহ আলী থানার পরিদর্শক (অপারেশন) আসাদুজ্জামান জানান, তিনি এই বিষয়ে একেবারেই অবগত নন। অন্যদিকে, ঘটনা সম্পর্কে জানতে ডিপজলের সঙ্গে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত