মেয়র তাপসের বক্তব্য প্রসঙ্গে ফখরুল বললেন, ‘এটা তাদের জমিদারি’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৩৪ |  আপডেট  : ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৬

 বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে আর ঢাকায় ঢুকতে দেওয়া হবে না বলে ঢাকা দক্ষিণ সিটির মেয়র শেখ ফজলে নূর তাপস যে বক্তব্য দিয়েছেন তার সমালোচনা করেছেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, তাদের চরিত্র, কথা-বার্তা, সবকিছুর মধ্যে একটা সন্ত্রাসী ব্যাপার থাকে।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। গতকাল বুধবার রাজধানীর বনশ্রীতে ২ নম্বর ওয়ার্ডের উন্নয়ন উৎসবে দক্ষিণ সিটির মেয়র তাপস বলেছিলেন বিএনপি মহাসচিব লজ্জায় ঠাকুরগাঁওয়ে গিয়ে মুখ লুকিয়েছেন। তাকে আর ঢাকায় ঢুকতে দেওয়া হবে না।

আকজের সংবাদ সম্মেলনে মেয়র তাপসের বক্তব্যের বিষয়ে প্রশ্ন করা হয় মির্জা ফখরুলকে। জবাবে বিএনপি মহাসচিব বলেন, ‘তাদের মানসিকতাটা কথার মধ্যেই পাবেন। আমি বারবার একটা কথা বলি তাদের চরিত্র, কথাবার্তা সব কিছুর মধ্যে একটা সন্ত্রাসী ব্যাপার থাকে। একটা জমিদারি ব্যাপার থাকে। এটা হচ্ছে তাদের জমিদারি, সেজন্য কাকে ঢুকতে দেবে কাকে ঢুকতে দেবে না; এ ধরনের কথাবার্তা বলে।

‘আমরা এগুলো খুব গুরুত্ব দেই না। কারণ এগুলো আমরা বহু ফেস করেছি তো ইতোমধ্যে, এগুলো নিয়ে আমরা চিন্তাও করি না। কে কী বলল না বলল এটাতে বাংলাদেশের জনগণের কিছু যায় আসে না। বাংলাদেশের জনগণের লক্ষ্য একটাই যে, তারা বাংলাদেশে একটা সুষ্ঠু-অবাধ নির্বাচন চায়, একটা নিরপেক্ষ সরকারের অধীনে'। বলেন ফখরুল।
সংবাদ সম্মেলনে নিরপেক্ষ নির্বাচনের নামে আওয়ামী লীগ তামাশা শুরু করেছে বলেও মন্তব্য করে বিএনপি মহাসচিব।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশে নির্বাচনের যে সুষ্ঠু পরিবেশ নেই তা ইউরোপীয় ইউনিয়নের রিপোর্টে আবারও প্রমাণিত হয়েছে। আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় থাকলে সংঘাত আরও বাড়বে।

এ সময় অধিকারের সম্পাদক আদিলুরের সাজা হওয়ায় ক্ষোভ ও নিন্দা জানান বিএনপি মহাসচিব। বিচার বিভাগ ধ্বংসের পথে এমন মন্তব্য করে ফখরুল বলেন, নিম্ন আদালতে থেকে উচ্চ আদালত সমগ্র বিচার বিভাগই আজ ধ্বংসের পথে। দলীয়করণ করে পরিস্থিতিকে আরও জটিল করা হয়েছে।

 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত