মোদিকে নির্বাচনী লড়াই থেকে নিষিদ্ধ করতে আদালতে আবেদন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২৪, ১১:৪৬ |  আপডেট  : ১৯ মে ২০২৪, ১৪:২৮

ভারতের লোকসভা নির্বাচন দুয়ারে কড়া নাড়ছে। এর মধ্যেই দেশটির প্রধানমন্ত্রী ও বিজেপির কাণ্ডারি নরেন্দ্র মোদিকে নির্বাচনী লড়াই থেকে নিষিদ্ধ করতে আদালতে আবেদন করা হয়েছে। অভিযোগ—ধর্মের নামে ভোট চাইছেন মোদি।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, আনন্দ এস জোনধালে নামে একজন আইনজীবী দিল্লি হাই কোর্টে আবেদনটি দায়ের করেছেন। ভোটের প্রচারে প্রধানমন্ত্রী ভগবান ও উপাসনার স্থানের নামে ভোট চাইছেন, এই অভিযোগকে সামনে রেখে মোদির বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের মামলা দায়ের করেছেন তিনি। 

আবেদনে মামলাকারী বলেন, গত ৯ এপ্রিল উত্তরপ্রদেশের পিলিভিটে বিজেপির নির্বাচনী জনসভায় মোদি তার বক্তব‌্য বলেছিলেন তিনি রামমন্দির তৈরি করে দিয়েছেন এবং কর্তারপুর সাহিব করিডর তৈরি করে দিয়েছেন। গুরুদ্বারে লঙ্গরের রান্নার জন্য ব্যবহৃত জিনিসপত্রের ওপর থেকে জিএসটি তুলে দিয়েছেন। মোদি আরও দাবি করেছেন, তিনি আফগানিস্তান থেকে গুরু গ্রন্থসাহিব নিয়ে এসেছেন।

আইনজীবী আনন্দ আরও দাবি করেন, বক্তৃতার সময় প্রধানমন্ত্রী ভোটারদের কাছে ‘হিন্দু ও শিখ দেবতা ও হিন্দু উপাসনালয়ের’ নামে বিজেপিকে ভোট দেওয়ার জন্য আবেদন করেছিলেন। ধর্মের নামে ভোট চেয়ে আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছেন মোদি। 

 

সূত্র : সংবাদ প্রতিদিন

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত