মুন্সীগঞ্জ কেয়ার হাসপাতালে ডাক্তারের অবহেলায় নবজাতকের মৃত্যু: তদন্ত কমিটি গঠন

  লিটন মাহমুদ,মুন্সীগঞ্জ

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩১ |  আপডেট  : ১৯ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৪৮

মুন্সীগঞ্জে অবৈধভাবে মোটা অংকের টাকার বিনিময়ে ও ক্ষমতার প্রভাবে ব্যাঙের ছাতার মতো গড়ে ওঠা মালিকানা ক্লিনিকগুলোতে প্রতিনিয়তই ঘটছে নবজাতকের মৃত্যুর ঘটনা। এরই ধারাবাহিকতায় মুন্সীগঞ্জ শহরের হাসপাতাল রোডস্থ মুন্সীগঞ্জ কেয়ার হাসপাতালে  ১৮ সেপ্টেম্বর (মঙ্গলবার) এক নবজাতকের মৃত্যুর ঘটনা ঘটে ডাক্তারের ভুল চিকিৎসার জন্য। 

এঘটনাকে কেন্দ্র করে হাসপাতাল ঘেরাও করে ছাত্রজনতাসহ সন্তানহারা পরিবার। কর্তব্যরত ডাক্তার আনোয়ার শাহাদাতকে অবরুদ্ধ করে জনসাধারণ ও ছাত্রজনতা। এই ঘটনায় মালিকপক্ষ আত্মগোপন করেন। পরে সংবাদ পেয়ে ছুটে আসেন গনমাধ্যম, পুলিশ, সেনাবাহিনী। উপস্থিত জনতাকে বুঝিয়ে পরিবেশ শান্ত করেন সেনাবাহিনী। 

অনেক চেষ্টার পর ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার রাত ১২টার সময় হাসপাতাল কর্তৃপক্ষের সন্ধান মিলে। মুন্সীগঞ্জে দায়িত্বরত সেনা কর্মকতার একান্ত প্রচেষ্টায় রাত ১টায় ঐ হাসপাতাল চত্ত্বরে জেলা প্রশাসনের প্রতিনিধি, দুইজন সিভিল সার্জনের প্রতিনিধি, সদর থানা পুলিশ, গনমাধ্যম কর্মী, ছাত্রজনতাসহ সকলের উপস্থিতিতে ভিকটিম নবজাতকের বাবা সাগরের মতামতের ভিত্তিতে ন্যায় বিচারের লক্ষ্যে তদন্ত কমিটি গঠনও তদন্তক্রমে ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন উর্ধ্বতনরা।

 

সান
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত