মুন্সিগঞ্জ-১ আসনে প্রচারণায় এগিয়ে আওয়ামী লীগ, মাঠে নেই বিএনপি

  লতা মন্ডল

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২৩, ১৮:১৬ |  আপডেট  : ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৩

মুন্সিগঞ্জ-১ (সিরাজদিখান-শ্রীনগর) আসনটি আওয়ামী লীগ প্রার্থীর প্রচার-প্রচারণায় নির্বাচনী মাঠ সরগরম থাকলেও নীরব ভূমিকায় রয়েছে বিএনপি। 

তপসীল ঘোষনার পর থেকে আওয়ামী লীগ প্রার্থী আলহাজ¦ মহিউদ্দিন আহম্মেদ,গোলাম সারোয়ার কবির, বদিউজ্জামান ডাবলু, ব্যারিস্টার গোলাম কিবরিয়া মিমুল, ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, শ্যামল গোসামী, দিনরাত নির্বাচনী এলাকা সিরাজদিখান ও শ্রীনগর উপজেলা চষে বেড়াচ্ছেন। দলীয় কোন্দল দূর করতে অভিমানী নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে নিজের কাছে টেনে নিচ্ছেন। প্রতিদিন সকাল থেকে রাত অবধি পায়ে হেঁটে, কখনো উঠান বৈঠক করে সাধারণ ভোটাদের চাওয়া-পাওয়ার কথা শুনছেন।

আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরাও দিনরাত খন্ড খন্ড মিছিলে মুখরিত রাখছে নির্বাচনী এলাকা। কর্মী-সমর্থকরা নির্বাচনী এলাকার প্রত্যন্ত অঞ্চলে গিয়ে মানুষের দ্বারে দ্বারে ভোট চাইছে। দলীয় মনোনয়নের জন্য নির্বাচনী মাঠে কাজ করছে। ফলে এ আসনটিতে আওয়ামী লীগের গণজোয়ারের সৃষ্টি হয়েছে। গ্রামগঞ্জের চায়ের দোকান থেকে শুরু করে সবখানে আলোচনায় এগিয়ে রয়েছেন নৌকার পদপ্রার্থী।

অন্যদিকে বিএনপি দলীয় পদ প্রার্থী কাউকেই এখনো নির্বাচনী মাঠে দেখা যায়নি। এমনকি দলের কোনো নেতাকর্মীদেরও নির্বাচনী কর্মকান্ডে চোখে পড়েনি। এ কারণে বিএনপি সমর্থকরা অনেকটা চুপচাপ রয়েছে। ফলে দলটি দৃশ্যত নির্বাচনী কর্মকান্ডে অনেকটাই পিছিয়ে রয়েছে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জনগণের প্রত্যাশা ও বাস্তবতা প্রসঙ্গে এলাকার সুব্রত দাস রনক,মোঃ মোস্তফা,আজিজুল চাকলাদার বলেন নির্বাচনটা দেশে সাধারণত ৫ বছর পর পর হতে দেখা যায়। নির্বাচনকে ঘিরে তৈরি হয় নানান বিষয়। নির্বাচনের খরচ অনেকটা ব্যয়বহুল, যা আমাদেও মত উন্নয়নশীল দেশের জন্য শুভকর নয়। নির্বাচনের প্রভাব পড়তে পারে দেশের অর্থনীতিতে। নির্বাচনকে ঘিরে বিভিন্ন মিছিল, মিটিং, হরতাল ও অবরোধ ইত্যাদির কারণে ব্যাপক ভাঙচুর ও অগ্নিকান্ড হয়ে থাকে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফশিলকে স্বাগত জানিয়েছে নৌকার মনোনয়ন প্রত্যাশী সিরাজদিখান উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মহিউদ্দিন আহম্মেদ বলেন, দেশের গণতান্ত্রিক ধারাবাহিকতা, রাজনৈতিক স্থিতিশীলতা এবং চলমান অর্থনৈতিক উন্নয়নকে তরান্বিত করার জন্য সংবিধান অনুযায়ী সময়মতো নির্বাচনের কোনো বিকল্প নেই। এখনো পর্যন্ত বিএনপি তাদের সমমনা দলগুলো নিয়ে নির্বাচনে আসছে না । তারা হরতাল অবরোধ চালিয়ে যাচ্ছে। শেষ মূহুর্তে হয়তো বিএনপি নির্বাচনে আসবে।

সিরাজদিখান উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক অহিদুল ইসরাম অহিদ জানান,জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনতে তাঁরা আন্দোলন করছেন। ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন কর্মসূচি করছেন না। গ্রেপ্তারের আতঙ্কে তাঁরা ঘরছাড়া। তাঁদের বিশ্বাস, দেশে একতরফা নির্বাচন হবেনা।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত