মাদারীপুরে জমিজমার বিরোধের জেরে কৃষককে কুপিয়ে জখম

  এসআর শফিক স্বপন , মাদারীপুর প্রতিনিধি

প্রকাশ: ৭ সেপ্টেম্বর ২০২৪, ১৭:১১ |  আপডেট  : ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৪৫

মাদারীপুরে জমিজমার বিরোধ ও পূর্ব শত্রুতার জের ধরে দুলাল চৌকিদার(৫০) নামের এক কৃষককে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে স্হানীয় মুজাম সরদার ও তার লোকজনের বিরুদ্ধে। 

শুক্রবার বিকেলে সদর উপজেলার ঝাউদি ইউনিয়নের চরব্রাক্ষন্দী এলাকায় এ ঘটনা ঘটেছে। আহত দুলাল চৌকিদার চরব্রাক্ষন্দী এলাকার মৃত দলিলউদ্দিন চৌকিদারের ছেলে। ঘটনার পর তাকে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে শনিবার (০৭ সেপ্টেম্বর) সকালে আহতের স্ত্রী মাহিনুর বেগম বাদি হয়ে সাত জনের নাম উল্লেখ করে তাদের বিরুদ্ধে সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ে করেন। 

অভিযুক্তরা হলেন, গনি সরদারের ছেলে মুজাম সরদার (৫৫), আলাউদ্দিন বেপারীর ছেলে নাহিদ হোসেন (২৫), মন্নান সরদারের ছেলে কিবরিয়া সরদার (৩৫), সরোয়ার সরদার (৩৪), আজিম সরদারের ছেলে রুহুল সরদার (২২) রশিদ সরদারের ছেলে মিজান সরদার (৫০) ও কাওসার সরদারসহ বেশ কয়েজন।

অভিযোগ ও ভুক্তভোগীর সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে মাদারীপুর সদর উপজেলার ঝাউদি ইউনিয়নের চরব্রাহ্মন্দী এলাকার দুলাল চৌকিদার ও মুজাম সরদারের সাথে বিরোধ চলে আসছিল। সেই জের ধরে মোজাম সর্দারের লোকজনেরা দুলাল চৌকিদার জমি থেকে কাজ শেষে বাড়ি ফেরার পথে তাকে হত্যার উদ্দেশ্যে অতর্কিত হামলা করে হাত পায়ে কুপিয়ে গুরুতর জখম করে। এতে সে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে মাদারীপুর সদর  হাসপাতালে নিয়ে ভর্তি করে। বর্তমানে তিনি চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। 

আহত দুলাল চৌকিদার বলেন, তার সাথে আমাদের একটি জমি নিয়ে দ্বন্দ্ব ছিল অনেক আগের থেকে। এরপর দফায় দফায় সালিশ হয়েছে কিন্তু কোন সমাধান হয়নি। এরোই জের ধরে মুজাম সরদারের লোকজনেরা আমাকে রাম দা দিয়ে কুপিয়ে জখন করেছে। আমি এখন নিরাপত্তাহীনতায় ভুগতেছি। আমি এর সঠিক বিচার চাই। 
আহত দুলাল চৌকদারের  স্ত্রী মাহিনুর বেগম বলেন, আমাদের একটাই চাওয়া তাদের বিচার চাই। 

অভিযুক্ত মুজাম সর্দারের বাড়িতে গিয়েও তার কোন খোঁজ পাওয়া যায়নি। তার সাথে যোগাযোগ করা যায়নি।

এ ব্যাপারে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এএইসএম সালাউদ্দিন বলেন, এ বিষয়ে আমাদের কাছে এখনো কোনো অভিযোগ আসেনি। অভিযোগ আসলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেব।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত