মঈন খানকে ছেড়ে দিয়েছে পুলিশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৪, ১৫:৩৬ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ০৩:১৩

আটকের কিছু সময় পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানকে ছেড়ে দিয়েছে পুলিশ।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে উত্তরায় বিএনপির কালো পতাকা মিছিল থেকে তাকে আটক করে পুলিশ থানায় নিয়ে যায় বলে অভিযোগ তোলা হয়। পরে বিকেল সোয়া ৩টার দিকে তাকে আবার ছেড়ে দেওয়া হয় বলে জানা গেছে।

বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার  বলেন, কিছুক্ষণ আগে মঈন খানের সঙ্গে কথা রয়েছে। তিনি বলেছেন, তাকে থানা থেকে ছেড়ে দিয়েছেন।

জানা গেছে, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিএনপি নেত্রী খালেদা জিয়াসহ দলের নেতাকর্মীদের মুক্তি ও দ্বাদশ সংসদ বাতিলের দাবিতে ঢাকা মহানগর উত্তর (জোন-২) বিএনপি’র কালো পতাকা মিছিলে অংশ নেন বিএনপি নেতা মঈন খান।  দ্বাদশ সংসদের প্রথম অধিবেশন বসছে আজ। অধিবেশন শুরুর এক ঘণ্টা আগে সারাদেশে ‘কালো পতাকা’ মিছিল করার কর্মসূচি ঘোষণা করেছে বিএনপিসহ সমমনা জোটগুলো। এর মধ্যে রাজধানীর সাতটি এলাকায় এই কর্মসূচি পালন করার ঘোষণা দেওয়া হয়। দুপুর ২টায় ঢাকা মহানগর দক্ষিণে পীরজঙ্গি মাজার/আরামবাগ, যাত্রাবাড়ী কদমতলী, দয়াগঞ্জ এবং নিউমার্কেট/আজিমপুর এলাকায় মিছিল করার কথা বিএনপির। আর উত্তরে মিরপুর-১২ নম্বর বাসস্ট্যান্ড, উত্তরা-১২ নম্বর সেক্টর কবরস্থানের পাশে এবং বাড্ডা লিংকরোড এলাকায় কর্মসূচি পালনের ঘোষণা দেয় দলটি। এসব মিছিলে দলের স্থায়ী কমিটির সদস্যদের পাশাপাশি ভাইস চেয়ারম্যান ও উপদেষ্টা কাউন্সিলের সদস্যদের অংশগ্রহণ করার কথা।

কেন্দ্রঘোষিত কর্মসূচিতে অংশ নিতে উত্তরা-১২ নম্বর সেক্টর কবরস্থানের পাশের কালো পতাকা মিছিলে অংশ নেন বিএনপি নেতা মঈন খান। সেখান থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছে বিএনপি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তর জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মির্জা সালাউদ্দিন বলেন, মঈন খানকে পুলিশ ছেড়ে দিয়েছে। তাকে আটক বা গ্রেপ্তার করা হয়নি। তার নিরাপত্তার জন্যই তাকে সেখান থেকে সরিয়ে নেওয়া হয়েছিল। এখন তিনি বাসায় চলে যাচ্ছেন।

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত