বৃষ্টির কারণে বদলে যেতে পারে এশিয়া কাপের ভেন্যু

  গ্রামনগর বার্তা অনলাইন ডেস্ক

প্রকাশ: ৪ সেপ্টেম্বর ২০২৩, ১৭:২৯ |  আপডেট  : ১৫ জুন ২০২৪, ১৬:১৩

ফাইল ছবি

দ্বীপ রাষ্ট্র শ্রীলংকা আগস্ট থেকেই শুরু হয়েছে বৃষ্টি। চলতি সেপ্টেম্বর মাসেও দেশটির রাজধানী কলম্বোতে বৃষ্টি নামার প্রবল সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অফিস। এতে এশিয়া কাপের পাচঁটি সুপার ফোরের ম্যাচ এবং ফাইনাল ম্যাচ নিয়ে এশিয়ান ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার কপালে চিন্তার ভাঁজ। সংস্থাটি কলম্বো থেকে ম্যাচ সরিয়ে নেয়ার কথা ভাবছে। এরই মধ্যে ভেন্যু বদলানোর ব্যাপারে তাই দুই পক্ষ আলোচনায় বসেছে। দুই স্বাগতিক দেশের ক্রিকেট বোর্ডও (এসএলসি ও পিসিবি) এতে সম্মতি দিয়েছে। খবর এনডিটিভি। 

এশিয়া কাপের ১৩ ম্যাচের মধ্যে ৯টি হওয়ার কথা শ্রীলংকায়। এর মধ্যে ১৭ সেপ্টেম্বর ফাইনালসহ ৬টি ম্যাচের সূচি রাখা হয়েছে দ্বীপ দেশটির বৃহত্তম শহর কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে। এ ভেন্যুতে ২০১৫ সাল থেকে এখন পর্যন্ত সেপ্টেম্বর মাসে ছেলেদের পাঁচটি টি-টোয়েন্টি ও চারটি ওয়ানডে ম্যাচ হয়েছে। এর মধ্যে দুটি ম্যাচ বৃষ্টি-বাধায় পড়েছে। যদিও ফল হয়েছে সব ম্যাচের। 

আবহাওয়ার পূর্বাভাস জানাচ্ছে, কলম্বোয় আরো দুই সপ্তাহ টানা বৃষ্টি হবে। সেটা হলে ফাইনাল তো দূরের কথা, সুপার ফোরের ম্যাচগুলোও পণ্ড হয়ে যাবে। তাতে বিশাল আর্থিক ক্ষতির মুখে পড়বে এসিসি ও প্রধান সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টস। তবে কলম্বোর ম্যাচগুলো অন্য কোনো দেশে সরিয়ে নেয়া হবে না। শ্রীলংকারই ক্যান্ডি, ডাম্বুলা অথবা হাম্বানটোটায় হতে পারে। ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়াম এরই মধ্যে দুটি ম্যাচ আয়োজন করেছে। একটি বাংলাদেশ–শ্রীলংকা, অন্যটি ভারত–পাকিস্তান। বাংলাদেশ–শ্রীলঙ্কার ম্যাচটিতে একবার বৃষ্টি বাগড়া দিলেও কোনো ওভার কাটা পড়েনি। কিন্তু পরশু থেমে থেমে হওয়া বৃষ্টিতে ভারত–পাকিস্তান ম্যাচটা পণ্ড হয়ে যায়

এদিকে, এসএলসির একজন কর্মকর্তা জানান, ডাম্বুলার রাঙ্গিরি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম কম সময়ের নোটিশে এতগুলো ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত নাও হতে পারে। হাম্বানটোটার আবহাওয়া এ মুহুর্তে শ্রীলংকায় সবচেয়ে উজ্জ্বল হবে বলে পূর্বাভাস দেয়া হয়েছে, এবং এশিয়া কাপের ম্যাচগুলো আয়োজন করার জন্য মাহিন্দা রাজাপাকসে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের প্রস্তুতিকে এসিসি গভীরভাবে মূল্যায়ন করছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত