বি এন পি থেকে বহিষ্কৃত হলেন আবদুস সাত্তার ভূঁইয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২ জানুয়ারি ২০২৩, ১৩:০২ |  আপডেট  : ২১ সেপ্টেম্বর ২০২৪, ০০:৩২

শৃঙ্খলাপরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে বিএনপির চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা উকিল আবদুস সাত্তার ভূঁইয়াকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

রোববার রাতে বিএনপির কার্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, দলের প্রাথমিক সদস্যপদসহ সব পদ থেকে অব্যাহতি দিয়ে আবদুস সাত্তারকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

আবদুস সাত্তারকে বহিষ্কার করার আগে গণমাধ্যমে খবর ছড়ায়, তিনি আওয়ামী লীগে যোগ দিয়ে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে প্রার্থী হতে পারেন।

উপনির্বাচনে প্রার্থী হওয়ার জন্য আবদুস সাত্তার রোববার বিকেলে মনোনয়নপত্র কিনেছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী হিসেবে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে নির্বাচিত হয়েছিলেন তিনি।

দলীয় সিদ্ধান্তে গত ১১ ডিসেম্বর জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেন আবদুস সাত্তার। আগামী ১ ফেব্রুয়ারি ওই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে মনোনয়নপত্র কেনার আগে বৃহস্পতিবার রাতে আবদুস সাত্তার বিএনপির দলীয় পদ থেকেও পদত্যাগ করেন। মনোনয়নপত্র কেনার বিষয়ে কথা বলার জন্য আবদুস সাত্তার ভূঁইয়ার মুঠোফোনে কল করা হলে তাঁর ছেলে মাঈনুল হাসান ভূঁইয়া প্রথম আলোকে বলেন, ‘আমাদের এক আত্মীয় মনোনয়নপত্র তুলেছেন। মনোনয়নপত্র তোলা মানেই নির্বাচন করা নয়। আমরা বসে সিদ্ধান্ত নেব, কী করা যায়। তবে নির্বাচন করার মতো কোনো সিদ্ধান্ত এখনো আমাদের পরিবারের পক্ষ থেকে নেওয়া হয়নি।’

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত