বাংলাদেশ-ভারত ম্যাচ সামনে রেখে গোয়ালিয়রে বিক্ষোভ নিষিদ্ধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৫ অক্টোবর ২০২৪, ১০:৫৩ |  আপডেট  : ৫ অক্টোবর ২০২৪, ১৪:০০

টেস্ট সিরিজ শেষে এবার রঙিন পোশাকে ভারতের বিপক্ষে মাঠে নামতে চলেছে বাংলাদেশ। সূর্যকুমার যাদবদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে স্বাগতিকরা। দুই দলের প্রথম ম্যাচটি হবে আগামী ৬ অক্টোবর। গোয়ালিয়রের শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

গোয়ালিয়রে বাংলাদেশ-ভারত ম্যাচটিকে সামনে রেখে ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের শহরের প্রশাসন সতর্ক অবস্থান নিয়েছে। এই ম্যাচকে ঘিরে বিক্ষোভ মিছিল নিষিদ্ধ করেছে স্থানীয় জেলা ম্যাজিস্ট্রেট।। একই সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে উসকানিমূলক প্রচারণায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে বিক্ষোভ করছে হিন্দু মহাসভা ও কয়েকটি সংগঠন। বাংলাদেশের রাজনৈতিক পট পরিবর্তনের পর হিন্দুদের ওপর হামলা করা হয়েছে এমন অভিযোগ করে আগামী রোববার অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচটি বাতিলের দাবিও তুলেছে তারা।

ম্যাচের দিন ‘গোয়ালিয়র বন্‌ধ’ কর্মসূচির ডাক দিয়েছে হিন্দু মহাসভা। এ কারণেই ম্যাচটিকে ঘিরে বাড়তি সতর্ক অবস্থানে মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমপিসিএ) ও স্থানীয় প্রশাসন। কঠোর নিরাপত্তার পাশাপাশি দুই দলের ক্রিকেটারদেরকেই হোটেলের বাইরে যেতে বারণ করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির বরাতে জানানো হয়, পুলিশ সুপারিনটেন্ডেন্টের পরামর্শ অনুযায়ী ৭ অক্টোবর পর্যন্ত গোয়ালিয়র জেলায় বিক্ষোভসহ সকল প্রকার উসকানিমূলক কার্যক্রমে নিষেধাজ্ঞা জারি করেছেন জেলা ম্যাজিস্ট্রেট ও কালেক্টর রুচিকা চৌহান। এছাড়া দুই দলের ম্যাচটি আয়োজনে সমস্যা সৃষ্টি করে এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে- সামাজিক যোগাযোগমাধ্যমে এমন কিছু ছড়ানোর ওপরও নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত