বরিশালের সাবেক মেয়র আহসান হা‌বিব কামাল আর নেই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ জুলাই ২০২২, ১২:০৯ |  আপডেট  : ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১৭:১৮

বরিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের সা‌বেক মেয়র বিএনপি নেতা আহসান হা‌বিব কামাল মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।শনিবার রাতে ঢাকার বনানীর বাসায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

তার ছেলে কামরুল আহসান রুপন বলেন, ‘‘বাবা রাতে ১১টায় মারা গেছেন। দীর্ঘদিন তিনি কিডনি জটিলতায় ভুগছিলেন। তিনি জানান, তার বাবা গুলশানের ইউনাইটেড হাসপাতালে ১৪ দিন চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার তাকে বনানীর বাসায় নিয়ে আসা হয়।

“শনিবার রাতে বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে রাত ১১টায় মারা যান। দ্রুত হাসপাতালে নেওয়া হলেও চিকিৎসকরা মৃত বলে জানান, যোগ করেন রুপন।তিনি স্ত্রী, এক ছেলে ও এক কন্যা রেখে গেছেন।

২০১৩ সালের সিটি নির্বাচনে কামাল আওয়ামী লীগের শওকত হোসেন হিরণকে হারিয়ে বরিশালের মেয়র নির্বাচিত হয়েছিলেন।তিনি শহর, মহানগর ও জেলা বিএনপির সভাপতি ছিলেন। তিনি পৌর কমিশনার ও চেয়ারম্যানও নির্বাচিত হন।

এছাড়া বিএনপির কেন্দ্রীয় কমিটির মৎস্য বিষয়ক সম্পাদক ছিলেন বলে জানিয়েছেন মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল হাসান আনিচ।রাতেই কামালের মরদেহ নিয়ে বরিশাল রওনা দিয়েছেন পরিবারের সদস্যরা। বরিশালে কালুশাহ সড়কে তার বাসা।

তার জানাজা রোববার সকালে বরিশালে দলের কার্যালয়ের সামনে এবং বাদ জোহর জেলা স্কুল মাঠে হবে বলে জানিয়েছেন বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন।

কামালের মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর ও হাফিজ উদ্দিন আহমেদ, যুগ্ম মহসচিব মজিবুর রহমান সারওয়ার পৃথকভাবে শোক প্রকাশ করেছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত