বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সপ্তাহব্যাপী চলচ্চিত্র প্রদর্শনী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মার্চ ২০২১, ১১:৩১ |  আপডেট  : ১০ সেপ্টেম্বর ২০২৪, ১৩:০৯

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সপ্তাহব্যাপী চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ। ২৯ মার্চ পর্যন্ত আয়োজনে প্রদর্শিত হবে বঙ্গবন্ধু উপর নির্মিত প্রামাণ্যচিত্র, তথ্যচিত্র, স্থিরচিত্র ও মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র। প্রতিদিন দুপুর ২টা থেকে চলচ্চিত্র প্রদর্শনী শুরু হবে। সাত দিনে মোট ২১ টি তথ্য ও প্রমাণ্যচিত্র প্রদর্শিত হবে।

মঙ্গলবার (২৩ মার্চ) বিকেল ৪টায় বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ভবনের প্রজেকশন হলে চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব খাজা মিয়া।

অনুষ্ঠানে খাজা মিয়া বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর বিভিন্ন প্রামাণ্যচিত্র এবং মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র এই উৎসবের মাধ্যমে সবার মাঝে পৌঁছানো সম্ভব হবে। ভবিষ্যৎ প্রজন্মের কাছে এদেশের চলচ্চিত্রের ইতিহাস ঐতিহ্য পৌঁছে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এই উৎসব।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামূল কবীর। আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের প্রধান নির্বাহী মো: আবুল কালাম আজাদ, চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাবেক সভাপতি ও প্রযোজক ইফতেখার উদ্দিন নওশাদ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত