পেরুর বিপক্ষে মেসিকে পাবে না আর্জেন্টিনা, নিষিদ্ধ হলেন স্কালোনিও

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ১২:০১ |  আপডেট  : ১ জুলাই ২০২৪, ১৫:৫৪

পেরুর বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আমেরিকার গ্রুপ পর্বের সমাপ্তি টানবে আর্জেন্টিনা। ‘এ’ গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করাই হবে মেসিদের লক্ষ্য। কিন্তু কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হলেও আলবিসেলেস্তেদের শিবিরে চলছে শঙ্কার ছায়া। চিলির বিপক্ষে ম্যাচে ডান পায়ের অ্যাডাক্টরে চোট পেয়েছিলেন লিওনেল মেসি। এ কারণে আগামীকাল খেলতে পারবেন না তিনি। একই সঙ্গে আরও এক দুঃসংবাদ পেয়েছেন বিশ্ব চ্যাম্পিয়নরা।

পেরুর বিপক্ষে আগামীকালের ম্যাচে আর্জেন্টিনার ডাগ-আউটে দাঁড়াতে পারবেন না কোচ লিওনেল স্কালোনি। মেসিদের এই কোচকে এক ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে কনমেবল।

চিলির বিপক্ষে ম্যাচে ডান পায়ের অ্যাডাক্টরে অস্বস্তি অনুভব করেছিলেন মেসি। সেই ম্যাচের পর তিনি নিজেই জানিয়েছিলেন যে পরের ম্যাচে খেলতে পারবেন না কি না তা নিশ্চিত নয়। তিনি বলেছিলেন, ‘ম্যাচের শুরুতে ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে অস্বস্তি অনুভব করি। শক্ত হয়ে আসছিল। যতটা নমনীয় থাকে তেমন ছিল না। তবে ম্যাচটি শেষ করতে পেরেছি। সামনে কী হয় দেখা যাক।’

অবশেষে সেই শঙ্কাই স্থায়ী হয়েছে। শতভাগ ফিট না হওয়ায়  ফুটবল জাদুকরকে এক ম্যাচের বিশ্রাম দেয়া হয়েছে। আর্জেন্টিনার সহকারী কোচ ওয়াল্টার স্যামুয়েল বলেছেন, ‘সর্বশেষ ম্যাচে লিওর একটু সমস্যা হয়েছে। সে এই [পেরু) ম্যাচটা খেলতে পারবে না। [চোটের) কতটা উন্নতি করে, সেটা বুঝতে আমরা দিনের পর দিন তাকে পর্যবেক্ষণ করব।’

এদিকে চিলির বিপক্ষে ম্যাচে প্রথমার্ধের পর মাঠে নামতে দ্বিতীয়ার্ধের খেলায় মাঠে নামতে দেরি করেছিল আর্জেন্টিনা। এ কারণে তাকে এক ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে কনমেবল। একই সঙ্গে আর্জেন্টিনা দলকে ১৫ হাজার ডলার জরিমানাও করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত