পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে চট্টগ্রামে অভিযান, ১৬ মামলা

  গ্রামনগর বার্তা অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২৩, ১১:০৬ |  আপডেট  : ১৩ মে ২০২৪, ১১:২৪

পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে চট্টগ্রামের পাইকারি থেকে খুচরা পর্যায়ের বাজারে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসনের ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিচালিত এ অভিযানে ১৬ মামলায় ৬৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দিনভর এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

জেলা প্রশাসন জানায়, নগরীর আগ্রাবাদ চৌমুহনীর কর্ণফুলী মার্কেটে অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম। পাহাড়তলি বাজারে অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রি খীসা। এসময় আট মামলায় ১০ হাজার টাকা জরিমানা করেন তিনি। নগরীর ২নম্বর গেট কর্ণফুলী বাজারে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক। এসময় ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ না করা এবং উচ্চমূল্যে পেঁয়াজ বিক্রির দায়ে চার প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করেন তিনি।

অন্যদিকে, নগরীর চাক্তাই এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম। তিনি এক প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করেন। একই সময়ে রিয়াজউদ্দিন বাজারে অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট খায়রুল ইসলাম। তিনি দুই দোকানকে ৮ হাজার টাকা জরিমানা করেন। নগরীর কাজীর দেউড়ি এলাকায় অভিযান চালিয়ে ৩ দোকানকে ৬ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস আরা।

কাআ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত