পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে ভারত

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ২ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৩৪ |  আপডেট  : ১৩ জুন ২০২৪, ০০:৪২

ভারত-পাকিস্তান ম্যাচ ম্যানেই আলাদা উত্তেজনা। এই ম্যাচে অন্য সব কিছুর মত টসটাও অনেক বেশি গুরুত্বপূর্ণ। শ্রীলঙ্কার পাল্লেকেলে স্টেডিয়ামে এশিয়া কাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি ভারত এবং পাকিস্তান। এই ম্যাচে টস করতে নেমে জয় পেলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা এবং টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন তিনি।

পাল্লেকেলের এই মাঠেই আগের ম্যাচে মুখোমুখি হয়েছিলো স্বাগতিক শ্রীলঙ্কা এবং বাংলাদেশ। এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলো বাংলাদেশ। তবে লঙ্কান বোলারদের সামনে ১৬৪ রানের বেশি করতে পারেনি সাকিব আল হাসানের দল।

এবার একই মাঠে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয়রা। পাকিস্তানি বোলিংয়ের সামনে ভারতীয় ব্যাটারদের পরীক্ষা দিতে হবে, সন্দেহ নেই।

তবুও, যেহেতু আবহাওয়া ভালো না। বৃষ্টির চোখ রাঙ্গানি রয়েছে। সে কারণে, প্রথমে ব্যাট করাই বুদ্ধিমানের কাজ হবে। ভারতীয়রা যদি দ্রুত রান তুলতে পারে, বৃষ্টির কারণে ওভার কাটা গেলে শেষ পর্যন্ত দেখা যাবে পাকিস্তানের সামনে লক্ষ্যটা হবে অনেক বড়।

সে চিন্তা করেই রোহিত শর্মা ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেন। ভারত অধিনায়ক বলেন, ‘আবহাওয়ার কিছুটা চোখ রাঙানি আছে। তবে আমরা এ নিয়ে খুব বেশি চিন্তিত নই। চ্যালেঞ্জ এবং পরিস্থিতি জয় করাই আমাদের লক্ষ্য। এখানে আসার আগে ব্যাঙ্গালুরুতে আমরা ৬দিনের ক্যাম্প করেছি। সেখানে আমরা স্কিল নিয়ে কাজ করেছি। কারণ, এশিয়া কাপ একটি কোয়ালিটি টুর্নামেন্ট এবং এখানে কোয়ালিটি দলের সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করতে হয়।’

প্রথমে ব্যাট করতে চেয়েছিলো পাকিস্তানও। অধিনায়ক বাবর আজম বলেন, ‘সত্যি কথা বলতে আমরাও চেয়েছিলাম প্রথমে ব্যাট করতে। শ্রীলঙ্কায় গত দেড় মাসে আমরা অনেক ক্রিকেট খেলেছি। সুতরাং, এখানকার কন্ডিশন সম্পর্কেও আমাদের ভালো জানা আছে। আশাকরি এসব কাজে লাগাতে পারবো।’

ভারতীয় একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, ইশান কিশান (উইকেটরক্ষক), বিরাট কোহলি, স্রেয়াশ আয়ার, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদিপ যাদব, মোহাম্মদ সিরাজ এবং জসপ্রিত বুমরাহ।

পাকিস্তান একাদশ

ফাখর জামান, ইমাম-উল হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আঘা সালমান, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, শাহিন আফ্রিদি ও হারিস রউফ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত