পঞ্চগড়ে পরীক্ষা দিতে গিয়ে ভুয়া পরীক্ষার্থী আটক

  মোঃ কামরুল ইসলাম কামু

প্রকাশ: ৫ মার্চ ২০২৪, ১৭:৪১ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ১৪:১৮

পঞ্চগড়ের আটোয়ারীতে দাখিল পরীক্ষার্থী শাহাজাহান এর ইমপ্রুভ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক হয়েছেন মাহাফুজ আলী নামে এক ভুয়া পরীক্ষার্থী।পরে তাকে থানা পুলিশের নিকট সোর্পদ করা হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) ওই উপজেলার মির্জাপুর আজিমুদ্দিন আলিম মাদ্রাসা কেন্দ্র থেকে তাকে শনাক্ত করা হয়। আটক ভুয়া পরীক্ষার্থী আটোয়ারী উপজেলার ধামোর সরকার পাড়া এলাকার আব্দুর রহিমের ছেলে।লক্ষীপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার ছাত্র হয়ে পরীক্ষায় অংশগ্রহন ।

জানা যায়, মাদরাসা বোর্ডের অধীনে ২০২৪ সালের দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। মঙ্গলবার ইংরেজী দ্বিতীয় পত্র পরীক্ষা চলছিল।গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার জানতে পেরে, মাধ্যমিক শিক্ষা অফিসারকে নির্দেশনা দেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওই কেন্দ্রে গিয়ে প্রক্সি দিতে আসা ভুয়া পরীক্ষার্থী যার রোল ১২১১৪৬ শনাক্ত করেন।পরে তাকে আটক করে থানা পুলিশের হেফাজতে দেয়া হয়।

সূত্র জানায়,আটোয়ারী উপজেলার লক্ষীপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল মতিন সরকার কেন্দ্র সচিব আব্দুল মান্নানের সহযোগিতায় সুকৌশলে অন্যের হয়ে অর্থের বিনিময়ে পরীক্ষা দেওয়ার সুযোগ করে দেন। মাদ্রাসায় বিজ্ঞান বিভাগ খোলার জন্য এ পায়তারা চালায় মাদ্রাসাটির অধ্যক্ষ। আটোয়ারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফুল কবির মো:কামরুল হাসান প্রক্সি দিতে এসে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, আইনানুগ প্রক্রিয়ার জন্য তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। কেন্দ্র সচিব বাদী হয়ে নিয়মিত মামলা করবেন।

 

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত