পঞ্চগড়ে আটক ভূয়া ম্যাজিষ্ট্রেট সহ তিনজন জেল হাজতে   

  পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ: ৩ এপ্রিল ২০২৪, ২১:১৭ |  আপডেট  : ২ মে ২০২৪, ২৩:০৮

পঞ্চগড়ে  বিভিন্ন সময় ভূয়া ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ব্যবসায়িকে জরিমানা করার অভিযোগে আটক তিনজনকে জেল হাজতে পাঠিয়ে আদালত। মঙ্গলবার (২এপ্রিল) তাদের আটক করে বুধবার তাদের বিজ্ঞ আদালতে হাজির করা হলে আদালত তাদের পঞ্চগড় শহরের তেতুঁলিয়া-পঞ্চগড় সড়কের এম কলেজ রোডস্থ একটি ভবনে বাংলাদেশ কনজ্যুমার রাইটস সোসাইটি নামক ওই প্রতিষ্ঠানের  সভাপতি ,সাধারন সম্পাদক সহ একটি প্রতারক চক্র পঞ্চগড়ে জেলায় জরিমানা আদায়ের রসিদও ধরিয়ে দেওয়ার কাজ করে আসছিলেন। এমন খবর পেয়ে ভুয়া ম্যাজিস্ট্রেটসহ তিনজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃপক্ষ।গত মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে শহরের লিচুতলা এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন; বাংলাদেশ কনজ্যুমার রাইটস সোসাইটি নামের একটি সংগঠনের জেলা শাখার সভাপতি মফিজুল ইসলাম (৫২), সহ-সভাপতি আমিনুল ইসলাম (৪৭) এবং সাধারণ সম্পাদক সাদেকুল ইসলাম বাবু (৪৫)। এদের মধ্যে মফিজুলের বাড়ি জেলার বোদা উপজেলার আমতলা কাজিপাড়া, আমিনুলের জেলা সদরের ঝাকুয়াকালি এবং সাদেকুল ইসলামের বাড়ি জেলা শহরের মসজিদপাড়া এলাকায়। তিনজনের মধ্যে ম্যাজিস্ট্রেটের ভূমিকা পালন করতেন আমিনুল ইসলাম। এসময় সংগঠনের আরও দুজন পালিয়ে যান।পুলিশ ও এলাকার ব্যবসায়িরা জানান, সংগঠনটির সভাপতি ও সম্পাদকসহ কমিটির ১০ সদস্য বিভিন্ন স্থানে ভোক্তা অধিকারের পরিচয়ে অবৈধ ভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আসছিলেন । অভিযান পরিচালনা করে তারা  বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নিচ্ছিলেন। সোমবার (১ এপ্রিল) তাদের জরিমানার একটি রসিদ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।  এরপরও মঙ্গলবার দুপুরে কোন কিছুর তোয়াক্কা না করে একই কায়দায় অভিযান পরিচালনার জন্য মাইক্রোবাস নিয়ে  প্রস্তুতি নেওয়ার সময় তাদের আটক করা হয়। পরে পঞ্চগড় সদর থানা পুলিশের কাছে তাদের সোর্পদ করা হয়।  

পঞ্চগড় সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার রায় বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন বুধবার (৩এপ্রিল) আটকৃতদের আদালতে হাজির করা হলে আদালত তাদের জেল হাজতে প্রেরণের দির্দেশ প্রদান করেন। এছাড়া পলাতকদের আটকে সকল ধরনের তৎপরতা অব্যাহত আছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত