কর্মশালাটিতে বিনামূল্যে অংশগ্রহণ করা যাবে

তরুণদের মাঝে উদ্যোক্তা মানসিকতা বিকাশে কর্মশালা আয়োজন করতে যাচ্ছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৭ ডিসেম্বর ২০২১, ১৮:৩৬ |  আপডেট  : ২৬ নভেম্বর ২০২২, ০৪:৫৫

তরুণদের উদ্যোক্তা হওয়ার ক্ষেত্রে প্রয়োজনীয় দক্ষতা বিকাশে এবং তাদের লক্ষ্য পূরণে সহায়তা করার প্রয়াসে আগামী ১০ ডিসেম্বর  ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের [ইউসিবি] সহায়তায় কর্মশালার আয়োজন করতে যাচ্ছে মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়া। ‘দ্য অন্টারপ্রেনারিয়াল মাইন্ডসেট’ শীর্ষক এই কর্মশালাটি পরিচালনা করবেন মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়ার বিশিষ্ট শিক্ষক ড. ড্যানিয়েল লয়। 

ড. ড্যানিয়েল লয় একজন অভিজ্ঞ শিক্ষক, যিনি কর্মজীবনে করপোরেট ও সামাজিক উদ্ভাবন, স্টেম শিক্ষা এবং স্ট্র্যাটেজিক প্ল্যানিং নিয়ে কাজ করেছেন। পাশাপাশি, তিনি মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়ার স্কুল অব বিজনেসের এই সিনিয়র লেকচারার [প্র্যাকটিস] সামাজিক উদ্যোগ প্রচারের সাথে সামাজিক উদ্ভাবনে সক্রিয়ভাবে কাজ করছেন। তিনি বর্তমানে মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়ার অন্টারপ্রনারশিপ অ্যান্ড ইনোভেশন হাবের ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি পারপাস মালয়েশিয়ার ইনোভেশন অ্যান্ড ক্যাপাবিলিটি ডেভেলপমেন্টের অ্যাসোসিয়েট ডিরেক্টর এবং লার্নিং/ডিজাইন কনসালটেন্সি ড্যানজামবাক ডিজাইনের প্রতিষ্ঠাতা/প্রিন্সিপাল। তার তত্ত্বাবধানে, কর্মশালাটিতে উদ্যোক্তা হিসেবে শিক্ষার্থীদের দৃষ্টিভঙ্গি তৈরির ওপর আলোকপাত করা হবে। এটি সমাজে উদ্যোক্তা সৃষ্টির প্রয়োজনীয়তাকে স্বীকৃতি দেবে এবং এই লক্ষ্যে সম্ভাবনাময় শিক্ষার্থীদের নিজেদের অন্তর্নিহিত শক্তিকে চেনার ক্ষেত্রে সহায়তা করবে এবং তারা সফল উদ্যোক্তা হিসেবে গড়ে উঠবে।  

অংশগ্রহণকারীরা তাদের সফল অংশগ্রহণের জন্য মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়া এবং ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ থেকে সনদপত্র লাভ করবেন। যারা কর্মশালায় অংশগ্রহণ করতে আগ্রহী কিন্তু সময় বের করতে পারবেন না, ই-মেইলের মাধ্যমে তাদের পুরো সেশনের রেকর্ড প্রদান করা হবে। আগ্রহী শিক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে অংশগ্রহণ করে জ্ঞান লাভের সুযোগ পান, সেজন্য সম্পূর্ণ বিনামূল্যে সেশনটিতে নিবন্ধন করার ব্যবস্থা রয়েছে। নিবন্ধন করতে, অনুগ্রহ করে ভিজিট করুন - https://tinyurl.com/MonashUCB-SDP10 

উল্লেখ্য, ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ [ইউসিবি] বাংলাদেশে মোনাশ কলেজ, অস্ট্রেলিয়ার একমাত্র অংশীদার এবং শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত দেশের একমাত্র ইন্টারন্যাশনাল এডুকেশন প্রোভাইডার। শিক্ষার্থীরা বাংলাদেশে ইউসিবি থেকে মোনাশ কলেজের প্রোগ্রামে যোগ দিয়ে ও/এএস/এ/এইচএসসি পর্যায়ের পরপরই মোনাশ বিশ্ববিদ্যালয়ে ডিগ্রি অর্জনের যাত্রা শুরু করতে পারবেন। মোনাশ বিশ্ববিদ্যালয়ে প্রবেশের শতভাগ নিশ্চয়তাসহ (প্রদত্ত প্রয়োজনীয়তা পূরণ করা সাপেক্ষে) শিক্ষার্থীদের জন্য ইউসিবিতে একই বৈশ্বিক অ্যাকাডেমিক পাঠ্যক্রম ও অত্যন্ত সাশ্রয়ী টিউশন ফি’র সুবিধা রয়েছে। মোনাশ বিশ্ববিদ্যালয় র‍্যাঙ্কিংয়ে বিশ্বের শীর্ষ-১০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে রয়েছে [কিউএস ২০২২ র‍্যাঙ্কিং অনুযায়ী]। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত