টি-টোয়েন্টি বিশ্বকাপ: ভারতের কাছে ৪৭ রানে হারল আফগানিস্তান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জুন ২০২৪, ০৮:২৭ |  আপডেট  : ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪:১৪

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের হট ফেভারিট ভারত। অন্যদিকে চমক দেখিয়ে সুপার এইটে জায়গা করে নেয় আফগানিস্তান। তবে সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে হট ফেভারিট ভারতের কাছে পাত্তাই পায়নি আফগানরা। ভারতের কাছে ৪৭ রানে হেরেছে রশিদ খানের দল।

শনিবার (২০ জুন) বার্বাডোজের ব্রিজটাউনের কেনিংসটন ওভালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। শুরুটা ভালো হয়নি ভারতের। আফগান পেসার ফজলহক ফারুকি ও রশিদ খানের তোপে চাপে পড়ে ভারত।

তবে সূর্যকুমার যাদবের ফিফটি ও হার্দিক পান্ডিয়ার ব্যাটে শক্ত পুঁজি পায় রোহিত শর্মার দল। ২৮ বলে ৫৩ রান করে আউট হন সূর্য। শেষ দিকে হার্দিকের ২৪ বলে ৩২ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮১ রান সংগ্রহ করে ভারত। আফগানদের পক্ষে ফজলহক ফারুদি ও রশিদ খান নেন ৩টি করে উইকেট।

১৮২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে আফগানিস্তান। দলীয় ২৩ রানের মধ্যে তিন ব্যাটারকে হারিয়ে ধুঁকতে থাকে আফগানরা। 

এরপর গুলাবদ্দিন নাইবকে সঙ্গে নিয়ে চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন আজতুল্লাহ ওমরজাই। তবে দলীয় ৬৭ রানে ২১ বলে ১৭ রান করে আউট হন নাইব। তার বিদায়ের পর ওমরজাই ও নাজিবুল্লাহ জাদরান মিলে লড়াই করার চেষ্টা করেন। 

তবে এই দুই ব্যাটার আউট হলে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২০ ওভারে ১৩৪ রানে অলআউট হয় আফগানিস্তান। ওমরজাই ২০ বলে ২৬ ও নাজিবুল্লাহ ১৭ বলে ১৯ রান করেন। ভারতের পক্ষে আর্শদিপ সিং ও জসপ্রীত বুমরাহ নেন ৩টি করে উইকেট। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত